পরিসংখ্যানেই কুপোকাত বিজেপি, দিলীপদের অভিযোগ খণ্ডন করে রাজ্যপালকে বার্তা পার্থর

Subscribe to Oneindia News

পরিসংখ্যান তুলে ধরে শাসক দলের বিরুদ্ধে পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন পেশ নিয়ে ওঠা যাবতীয় অভিযোগ উৎখাত করলেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। একইসঙ্গে তিনি পক্ষপাতের অভিযোগ আনলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর বিরুদ্ধে। রাজ্যের বিরোধীদের আনা অভিযোগের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার নির্বাচন কমিশনের দফতর ও রাজভবন অভিযান কর্মসূচির কথা ঘোষণা করলেন তিনি।

পরিসংখ্যানেই কুপোকাত বিজেপি, দিলীপদের অভিযোগ খণ্ডন করে রাজ্যপালকে বার্তা পার্থর

[আরও পড়ুন:বিভাজন নয়, সম্প্রীতি! পঞ্চায়েতের আগে আসরে তৃণমূলপন্থী বিদ্বজ্জনেদের শান্তির বার্তা]

রাজ্যে পঞ্চায়েতের বিজ্ঞপ্তি জারি হওয়ার পর বিগত তিনদিন ধরে ব্যাপক সন্ত্রাস চলছে বলে অভিযোগ। বিরোধীরা অভিযোগ করছেন, তাঁদেরকে মনোনয়ন জমা দিতে দেওয়া হচ্ছে না। এই প্রসঙ্গেই পার্থবাবু বলেন, বিরোধীদের অভিযোগ সর্বৈব মিথ্যা। তাঁর দাবির সমর্থনে তিনি মনোনয়নের পরিসংখ্যান তুলে ধরেন।

তিনি জানান, প্রথম দুদিনে তৃণমূল মোট ১৬১৪টি মনোনয়নপত্র পেশ করেছে আর বিরোধীরা সম্মিলিতভাবে মনোনয়ন পেশ করেছে ১৮২১টি। এর মধ্যে বিজেপি ১১৪৬, সিপিএম ৩৫১ ও কংগ্রেস ১২৭ এবং বাকি নির্দল। তিনি বলেন, এই পরিসংখ্যান দেখে কি মনে হচ্ছে বিরোধীরা মনোনয়ন দিতে পারেনি।

[আরও পড়ুন: তৃণমূল কংগ্রেস বেহায়া-নির্লজ্জ! মমতার সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন অধীর]

বিরোধীরাই দাঙ্গা বাধিয়ে ভুল বার্তা দিচ্ছে রাজ্যের মানুষকে। তিনি এ প্রসঙ্গ বলেন, 'অনেক তো রাজভবন, নির্বাচন কমিশন, হাইকোর্ট, সুপ্রিম কোর্ট হল, এবার জনতার কোর্টে আসুন আপনারা। কেন জনতার আদালতকে এত ভয় আপনাদের? তিনি বলেন, বিরোধীরা যেভাবে উপস্থাপন করছে রাজ্যপাল ও কমিশনের কাছে, তার কোনও সত্যকা নেই।'

এদিন তিনি দিলীপ ঘোষের 'মারের বদলা মারে'র বার্তা নিয়েও নির্বাচন কমিশনের গোচরে আনার কথা জানান। ইতিমধ্যেই চিঠি আকারে তা নির্বাচন কমিশনের কাছে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার প্রতিনিধি দল পাঠিয়ে কমিশনকে বিশদে জানাবেন তিনি। এ প্রসঙ্গে রাজ্যপালের নিরপেক্ষতা নিয়েও প্রশ্ন তোলেন পার্থবাবু।

তিনি বলেন, 'ঘটনা সম্যক না জেনেই পদক্ষেপ করছেন রাজ্যপাল। যার জন্য তাঁর পক্ষপাতদুষ্টতা প্রকাশ হয়ে পড়ছে বারবার। পার্থ চট্টোপাধ্যায় জানান, বৃহস্পতিবার রাজ্যপালের সঙ্গে দেখা করে প্রকৃত সত্য জানাবেন আমাদের প্রতিনিধিরা।' তিনি জানান, বিজেপি বহিরাগতদের নিয়ে এসে এলাকা উত্তপ্ত করছে। বোমাবাজি-গুলি চালাচ্ছে বিজেপির বহিরাগতরাই।

[আরও পড়ুন: মনোনয়নে উত্তাল রাজ্য, নির্বাচন কমিশনারের অফিসের সামনে রাস্তায় বসে ধরনা মুকুলের]

English summary
Partha chatterjee gives message to Governor on nomination issue. Partha informs the real figure of nomination that proofs opposition’s complain is completely false,

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.