• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৭ অগাস্ট থেকে শুরু মেট্রো পরিষেবা! সুযোগ শুধু স্মার্ট কার্ড ব্যবহারকারীদের

  • By অভীক
  • |

আগামী ৭ সেপ্টেম্বর থেকে কলকাতা মেট্রো পরিষেবা শুরু হলেও সবাই পাবেন না মেট্রো পরিষেবা। শুধুমাত্র স্মার্ট কার্ড হোল্ডারাই নিয়মিত মেট্রোতে যাতায়াত করতে পারবেন বলে জানানো হয়েছে মেট্রোর তরফে।

৭ অগাস্ট থেকে শুরু মেট্রো পরিষেবা! সুযোগ শুধু স্মার্ট কার্ড ব্যবহারকারীদের

এদিন কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় জানান, '৭ তারিখ থেকে চালু হচ্ছে মেট্রো পরিষেবা। কিন্তু এই মুহূর্তে আমরা টোকেন সিস্টেম রাখছি না। কারণ টোকেন সিস্টেম থাকলেই লাইন দিয়ে টিকিট কাটতে হবে। ফলে ভিড় বাড়বে। এতে সংক্রমণ বাড়ার সম্ভাবনা অনেক বেশি। তাই শুধুমাত্র স্মার্ট কার্ড ব্যবহারকারীরাই যাতায়াত করতে পারবেন।'

পাশাপাশি, কিছুদিনের মধ্যেই একটা নতুন অ্যাপ আনতে চলেছে মেট্রো রেল এমনটাই জানিয়েছে ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, 'আমরা শিগগির একটা অ্যাপ নিয়ে আসছি। গুগলের প্লে স্টোর থেকে এই অ্যাপ ইনস্টল করা যাবে। এই অ্যাপ ব্যবহার করেই স্মার্ট কার্ডে টাকা ভরা কিংবা নতুন স্মার্ট কার্ড কেনা যাবে। বাকি কেন্দ্রের স্বাস্থ্যবিধি অনুযায়ী অন্যান্য নির্দেশিকা জারি হবে।'

প্রসঙ্গত, করোনা আবহে দীর্ঘ জল্পনার পর চালু হতে চলেছে মেট্রো পরিষেবা। কলকাতায় মেট্রো পরিষেবা চালু করার বিষয়ে রেলবোর্ডকে চিঠি লিখে আবেদন করেছিলেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। শনিবার সন্ধেবেলা আনলক ৪ পর্যায়ের নির্দেশিকা জারি করে কেন্দ্র।

সেখানে বলা হয়, আগামী ৭ সেপ্টেম্বর থেকে ধীরে ধীরে মেট্রো রেল পরিষেবা চালু করা যাবে। এর জন্য কী কী বিধিনিষেধ থাকবে তা ঠিক করবে কেন্দ্রীয় আবাসন ও নগরোন্নয়ন মন্ত্রক। তবে তা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রক ও রেলমন্ত্রকের সঙ্গে আলোচনা করে নেবে তারা। আগামী ৭ সেপ্টেম্বরের আগেই তা জানিয়ে দেওয়া হবে।

নবান্ন অভিযানের ডাক সৌমিত্র খানের

করোনায় আশার আলো দেখাচ্ছে বাংলা, টানা সাতদিন কমছে সক্রিয় সংক্রমিতের সংখ্যা

English summary
Only smart card users can get a chance to ride Kolkata Metro this time
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X