• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সৌরভকে সিনেমায় দেখতে চেয়েছিলেন ঋতু দা! কী উত্তর দিয়েছিলেন মহারাজ

  • |

বেশকিছু বছর আগের কথা। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কোন এক বাংলা চ্যানেলের জনপ্রিয় রিয়ালিটি শো-তে সবে মুখ দেখাতে শুরু করেছিলেন দেশের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেট অধিনায়ক। চাইলে ঠিক সেই সময় রূপালি পর্দাতেও মুখ দেখা যেত মহারাজকে। সৌরভকে সিনেমায় কাস্ট করতে চেয়েছিলেন স্বয়ং ঋতুপর্ণ ঘোষ। তারপর কী হল, জেনে নিন সে কাহিনি।

সৌরভকে অভিনয়ের প্রস্তাব

সৌরভকে অভিনয়ের প্রস্তাব

দেশের সফলতম অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্য নিজের সিনেমার প্রধান চরিত্র ভেবেছিলেন প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষ। কোনও এককালে এ কথা নিজেই জানিয়েছিলেন মহারাজ। বক্তব্য, রিয়ালিটি শো-তে ঝকঝকে উপস্থিতি দেখে ঋতু দা বলেছিলেন যে তাঁর সিনেমায় অভিনয় করা উচিত। নিজের কোন সিনেমায় বিসিসিআই সভাপতিকে নায়ক হিসেবে দেখতে চেয়েছিলেন, তা অবশ্য সৌরভ গঙ্গোপাধ্যায়কে জানাননি ঋতুপর্ণ ঘোষ।

কী বলেছিলেন সৌরভ

কী বলেছিলেন সৌরভ

প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষকে সরাসরি না করে দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ঋতু দা-কে মহারাজ বলেছিলেন, প্রয়াত পরিচালক লোভনীয় কিছু রান্না করে তাঁকে নিজের বাড়িতে ডাকলে তিনি দ্রুত সেখানে পৌঁছে যাবেন। সিনেমায় অভিনয় করার থেকে ওই কাজটা তাঁর কাছে অধিক স্বাচ্ছন্দ্যের বলে ঋতুপর্ণ ঘোষকে জানিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

ঋতু দার প্রয়াণ ও সৌরভ

ঋতু দার প্রয়াণ ও সৌরভ

দেশের সর্বকালের অন্যতম সেরা চলচ্চিত্র পরিচালক ঋতুপর্ণ ঘোষের অকাল প্রয়াণে ভীষণভাবে ব্যথীত হয়েছিলেন দেশের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। দুই রথির ব্যক্তিগত সম্পর্ক ছিল দুর্দান্ত। ২০১৩ সালে ইংল্যান্ড থাকায় ঋতু দা-কে তিনি শেষ শ্রদ্ধা জানাতে পারেননি বলেও জানিয়েছিলেন বিসিসিআই সভাপতি।

দাদাগিরি জমজমাট

দাদাগিরি জমজমাট

ব্যাট হাতে বাইশ গজে যতটা স্বচ্ছল ছিলেন, ক্যামেরার সামনে ততটাই সাবলীল সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর সঞ্চালিত 'দাদাগিরি' বর্তমানে বাংলার অন্যতম জনপ্রিয় শো বলা চলে।

English summary
Once late director Rituparno Ghosh offer legend Sourav Ganguly for his film
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X