• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলার ভোটের উত্তাপ নেতাজি জন্মজয়ন্তীতে, মোদী-মমতার একাধিক কর্মসূচি শহরে, চড়ছে রাজনৈতিক পারদ

স্বামী বিবেকানন্দের পর এবার নেতাজি সুভাষ চন্দ্র বসু। দড়ি টানাটানি শুরু হয়ে গিয়েছে বাংলায়। নেতাজি কার বিজেপির না তৃণমূলের এই নিয়ে প্রবল টানাপোড়েন শুরু হয়ে গিয়েছে। শহরে একই দিনে মোদী ও মমতার একাধিক কর্মসূচি নেতাজি জন্মজয়ন্তী উপলক্ষ্যে। দুপুরে মমতার পদযাত্রা। মাত্র ৬ ঘণ্টার ঝটিকা সফরে নেতাজি জয়ন্তীর একাধিক কর্মসূচি রয়েছে প্রধানমন্তী নরেন্দ্র মোদীর। সবটাই বাংলার ভোটকে টার্গেট করে এমনই মনে করছে রাজনৈতিক মহল।

ভোটের উত্তাপ নেতাজি জয়ন্তীতে

ভোটের উত্তাপ নেতাজি জয়ন্তীতে

একুশের ভোট যত এগিয়ে আসছে তত বাংলার মণীষিদের নিয়ে দড়ি টানাটানি বাড়ছে। স্বামী বিবেকানন্দের জন্মদিনে শহরের রাজপথে পর পর কর্মসূিচতে উত্তাপ ছড়িয়েছিল বিজেপি ও তৃণমূলের পদযাত্রা। বিজেপি পদযাত্রা করেছিল উত্তর কলকাতায় শ্যাম বাজার থেকে সিমলা স্ট্রিট। অন্যদিকে ঠিক দুপুরে তৃণমূল যুব কংগ্রেস সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে মিছিল হয়েছিল দক্ষিণ কলকাতায়। নেতাজি জয়ন্তীতেই ঠিক একই ভাবে ময়দানে নেমে পড়েছে তৃণমূল কংগ্রেস ও বিজেপি।

মোদী-মমতার কর্মসূিচ

মোদী-মমতার কর্মসূিচ

নেতাজি জন্মজয়ন্তীতে বাংলাকে টার্গেট করে একাধিক কর্মসূিচ রেখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজই মাত্র ৬ ঘণ্টার ঝটিকা সফরে রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিক্টোরিয়া মেমোরিয়ালে ২টি গ্যালারির উদ্বোধন করবেন তিনি। সেই অনুষ্ঠানে আমন্ত্রিত রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তার আগেই টুইটে প্রধানমন্ত্রী লিখেছেন বীর কেশরী সুভাষচন্দ্র বসুকে কলকাতায় এসে শ্রদ্ধা জানানোর সুযোগ পেয়ে আমি গর্বিত। এদিকে সকাল থেকেই বিজেপি নেতাজি জয়ন্তীপ উৎসব উদযাপনে নেমে পড়েছে।

 মমতার কর্মসূচি

মমতার কর্মসূচি

একই দিনে মমতা বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রা রয়েছে শহরে। শ্যামূাজার থেকে ধর্মতলা পর্যন্ত পদযাত্রা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়ষ সকালেই টুইট করে নেতাজি স্মরণ করেছেন তিনি। টুইটে তিনি লিখেছেন নেতাজিকে শ্রদ্ধা জানিয়ে স্মৃতি সৌধ গড়বে রাজ্য সরকার। রাজারহাটে আজাদ হিন্দ ফৌজের নামে তৈরি হচ্ছে স্মৃতি সৌধ। রাজ্য সরকারই সব খরচ বহন করবে বলে জানিয়েছেন তিনি। আজ ফের নেতাজি জয়ন্তিতে জাতীয় ছুটি ঘোষণার দাবি জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 বামেদের কর্মসূচি

বামেদের কর্মসূচি

নেতাজি জয়ন্তিতে একুশের ভোট টার্গেট করে ময়দােন নেমে পড়েছে বামেরাও। মহাজাতি সদন থেকে সুবোধ মল্লিক স্কোয়ার পর্যন্ত পদযাত্রা করবে বামেরা। তাতে অংশ নেবেন বিমান বসু, সূর্যকান্ত মিশ্র, মহম্মদ সেলিম থেকে শুরু করে শীর্ষ নেতারা।

English summary
On Netaji Birth Day Bengal vote impact increased temper of BJP-TMC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X