গরুর সঙ্গে সেলফি তুলে জিততে পারেন পুরস্কার, প্রতিযোগিতা চলছে এই শহরে

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

আজকের দিনে সেলফি মানেই উন্মাদনা, সেলফি মানেই স্বতঃস্ফূর্ততা। তাই বলে গরুর সঙ্গে সেলফি। জড় বুদ্ধি সম্পন্ন এই প্রাণীটির গুরুত্ব বোঝাতে এমনই প্রতিযোগিতার আয়োজন করেছে কলকাতার একটি স্বেচ্ছাসেবী সংস্থা।

গরুর সঙ্গে সেলফি তুলে জিততে পারেন পুরস্কার, প্রতিযোগিতা চলছে এই শহরে

শহরে আয়োজিত 'সেলফি উইথ আ কাউ' কিংবা 'কাউফি' প্রতিযোগিতায় ভাল সাড়া পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন 'গো সেবা পরিবার' নামে ওই স্বেচ্ছাসেবী সংগঠনটি।

স্বেচ্ছাসেবী সংগঠনের কর্তা অভিষেক প্রতাপ সিং বলেন, গরুকে রক্ষা করার বিষয়টি কখনই ধর্ম কিংবা রাজনীতির সঙ্গে মিশিয়ে ফেলা উচিৎ নয়। গরুকে রক্ষা করা উচিৎ সামাজিক এবং বৈজ্ঞানিক প্রয়োজনে। গরুর থেকে পাওয়া সবকটি জিনিসেরই বৈজ্ঞানিক মূল্য রয়েছে বলে জানিয়েছেন তিনি। সেটা দুধ হোক, কিংবা গোমূত্র, কিংবা গোবর, সবকিছুরই মূল্য রয়েছে।

এই প্রতিযোগিতা এবং প্রচারের মাধ্যমে সাধারণ মানুষকে এর অর্থনৈতিক এবং ওষুধসম্বন্ধীয় গুণ সম্পর্কে সচেতন করে তোলার চেষ্টা করা হচ্ছে। একইসঙ্গে গরু জবাইয়ের বিরুদ্ধেও সচেতনতা বৃদ্ধির চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন স্বেচ্ছাসেবী সংগঠন গো সেবা পরিবারের কর্তা।

দেশে যখন গরু জবাইয়ের ইস্যুটি রাজনৈতিক রূপ পেয়েছে, ঠিক তখন তাদের 'সেলফি উইথ আ কাউ' কিংবা 'কাউফি' প্রতিযোগিতা যুব সম্প্রদায়ের মধ্যে ভাল সাড়া ফেলেছে।

২০১৫ সালে সংগঠনের পক্ষ থেকে একই করমের একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। সেখানে সমাজের বিভিন্ন অংশ থেকে প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন প্রায় ৭০০ জন।

এই প্রযোগিতায় অংশ নেওয়ার পদ্ধতিও খুব সোজা। 'গোসেবা পরিবার' অ্যাপ ডাউনলোড করে গরুর সঙ্গে সেলফি তুলে পাঠাতে হবে। দিতে হবে প্রতিযোগীর যোগাযোগের নম্বরও।

৩১ ডিসেম্বর পর্যন্ত এই প্রতিযোগিতায় অংশ নেওয়া যাবে। বিজেতার নাম ঘোষণা করা হবে ২১ জানুয়ারি।

English summary
Goseva Pariwar: Now, enroll in a selfie contest to save cows. Cow protection needs to be done for social and scientific use, an official of the NGO told.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.