• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এবছর পুজোয় প্যারোলে মুক্তি পাবে না কোনও বন্দি, সিদ্ধান্ত রাজ্য সরকারের

  • By Rahul Roy
  • |
Google Oneindia Bengali News

সারা বছর ধরেই প্যারোলে মুক্তি পেয়ে থাকে বিচারাধীন বন্দি বা সংশোধনাগারে থাকা আসামিরা। নিয়ম মেনে কারা দফতরের কাছে ওই বিচারাধীন বন্দি বা আসামির পরিবারের তরফে নির্দিষ্ট কারণ দেখিয়ে আবেদন জানালে তার আচার আচরণ বিচার করে কারা দফতর তাদের নির্দিষ্ট সময়ের জন্য প্যারোলে মুক্তি দিয়ে থাকে।

এবছর পুজোয় প্যারোলে মুক্তি পাবে না কোনও বন্দি

অন্তবর্তীকালীন জামিন হিসাবে ভারতীয় দণ্ডবিধি মোতাবেক প্যারোলে মুক্তির বিধান রয়েছে। কারা দফতরের তরফে ব্যবহার দেখে মনে হলেই ওই বিচারাধীন বন্দি বা আসামীর শর্তাধীনে নির্দিষ্ট সময়ের জন্য মুক্তি পেয়ে থাকেন। পুলিশ প্রহরায় তাকে ক্ষনিকের জন্য মুক্তি দেওয়া হলেও পুনরায় তাকে জেলে ঢোকানো হয়।

কিন্তু নবান্ন সূত্রের খবর, এবার পুজোয় প‍্যারোলে মুক্তি পাবে না কোনও বন্দিই। কারণ হিসেবে জানা গিয়েছে পুলিশ কর্মীরা পুজোয় ব‍্যস্ত থাকবেন তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে রাজ্যের কারা দফতরের তরফে। এই প্রথমবার এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যা আগে কখনও ঘটেনি। ১০ অক্টোবর থেকে ১১ নভেম্বর পর্যন্ত এই সিদ্ধান্ত বহাল থাকবে।

উল্লেখ্য, ১৪ বছরের বেশি সময় ধরে সংশোধনাগারে থাকাকালীন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিদের কাজকর্ম ও আচার ব্যবহারের নিরিখে মুক্তির বিষয়ে দেশের প্রত্যেকটি রাজ্যের হাইকোর্টগুলোকে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করে বন্দিদের বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। সেই মতো কলকাতা হাইকোর্ট সহ অন্যান্য রাজ্যের হাইকোর্টগুলির তরফেও স্বতঃপ্রণোদিত মামলা দায়ের হয়। যে মামলা এখনও বিচারাধীন রয়েছে।

English summary
No jail prisoner will be released during Puja, decides Bengal govt.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X