• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আগামী বছরের প্রথমার্ধে রাজ্যে পুরভোটের সম্ভাবনা! কলকাতা ও অন্য পুরসভার ভোট নিয়ে 'ভিন্ন' পরিকল্পনা

আগামী বছরের এপ্রিলে পুরভোট হতে পারে এই রাজ্যে। এমনটাই খবর সূত্রের। সূত্রের আরও খবর, কলকাতা এবং অন্য পুরসভাগুলিতে ভোট হতে পারে আলাদা দিনে। তবে পুরভোট ইভিএম না ব্যালটে হবে, তা অবশ্য জানা যায়নি। তবে যেহেতু মমতা বন্দ্যোপাধ্যায় ২১ জুলাইয়ের মঞ্চ থেকে রাজ্যের ভোটে ব্যালট ব্যবহারের কথা বলেছিলেন, সেহেতু এই ভোট ব্যালটে হবে বলে ধরেই নেওয়া যায়।

মে-জুনে মেয়াদ শেষ হচ্ছে অধিকাংশ পুরসভার

মে-জুনে মেয়াদ শেষ হচ্ছে অধিকাংশ পুরসভার

রাজ্যের অধিকাংশ পুরসভার মেয়াদ শেষ হচ্ছে ২০২০-র মে জুন মাসে। সংখ্যাটা প্রায় ৯১-এর মতো। অন্যদিকে ২০১৮-তে হাওড়া-সহ ১৭ টি নির্বাচিত পুরসভার মেয়াদ শেষ হয়ে গিয়েছে।

 এপ্রিলে হতে পারে পুরভোট

এপ্রিলে হতে পারে পুরভোট

সূত্রের খবর অনুযায়ী, ২০২০-র পুরসভা নির্বাচন হতে পারে এপ্রিল নাগাদ। আগামী বছরের অক্টোবর মাসে মেয়াদ ফুরোবে আসানসোল ও বিধাননগর পুরসভার। এই দুটি পুরসভার ভোটও একইসঙ্গে করিয়ে নেওয়া হতে পারে।

সীমানা পুনর্বিন্যাস একাধিক পুরসভার

সীমানা পুনর্বিন্যাস একাধিক পুরসভার

রাজ্যে একাধিক পুরসভার সীমানা বিন্যাসের কাজ চলছে। তবে তা শেষ পর্যায়ে বলেই জানা গিয়েছে। এর মধ্যে রয়েছে বীরভূমের সিউড়ি ও বোলপুর পুরসভা। অন্যদিকে হাওড়া পুরসভার সীমানা পুনর্বিন্যাসের কাজও শেষ পর্যায়ে বলেও প্রশাসনিক সূত্রে খবর।

কলকাতা ও অন্য পুরসভায় আলাদ দিনে ভোট

কলকাতা ও অন্য পুরসভায় আলাদ দিনে ভোট

জানা দিয়েছে, কলকাতা ও অন্য পুরসভাগুলিতে আলাদা দিনে ভোট হতে পারে। ২০১৫ সালে কলকাতা পুরসভা আর অন্য পুরসভাগুলির ভোটের দিনের তফাত ছিল সপ্তাহ দুয়েক। তবে আগেরবারে পথেই হাঁটতে পারে রাজ্য নির্বাচন কনিশন। প্রশাসনিক কর্তাদের যুক্তি, কলকাতা ও অন্য পুরসভাগুলির ভোট আলাদা ভাবে হলে আইনশৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে পুলিশের সুবিধা হয়। অন্যদিকে নির্বাচন পরিচালনায় সুবিধা হয় রাজ্য নির্বাচন কমিশনের।

রাজ্য না করলে কাজ করবে কেন্দ্র! নাগরিকত্ব সংশোধনী বিল পাশের পর হুঁশিয়ারির মাত্রা বদল কৈলাসেররাজ্য না করলে কাজ করবে কেন্দ্র! নাগরিকত্ব সংশোধনী বিল পাশের পর হুঁশিয়ারির মাত্রা বদল কৈলাসের

English summary
Next Municipal Election can be held in West Bengal in April 2020. Sources said, election in Kolkata and other Municipalities can be held on different days.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X