• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অত্যাধুনিক সুবিধা সহ বিদেশের আদলে বাসস্টপ গড়ে উঠেছে নিউটাউনে

ধীরে ধীরে সেজে উঠছে কলকাতার পার্শ্ববর্তী অঞ্চল নিউটাউন। নিউটাউনের বাসিন্দারা এবার নিজেদের এলায় স্মার্ট বাসস্টপ পেতে চলেছেন। যা হিডকোর পক্ষ থেকে আগামী ৫ নভেম্বর উদ্বোধন করা হবে। জানা গিয়েছে, যেমনটা বিদেশের শহরে দেখা যায় ঠিক তেমনটাই দেখা যাবে এই বাসস্টপে। বাসস্টপের আধুনিক চেহারার সঙ্গে যাত্রী ও যাত্রীবান্ধব সব সুবিধাই থাকবে।

অত্যাধুনিক সুবিধা সহ বিদেশের আদলে বাসস্টপ গড়ে উঠেছে নিউটাউনে

হিডকোর চেয়ারম্যান দেবাশিস সেন এ প্রসঙ্গে জানান, একটি বাসস্টপ তৈরি করা হয়েছে কোল ইন্ডিয়া অফিসের সামনে, সেখানে যাত্রীবান্ধব সুবিধা, যেমন বসার জায়গা, ম্যাগাজিন কর্নার, ছোট চা–কফির কিয়স্ক এবং বাসের জন অপেক্ষারত যাত্রীদের কথা ভেবে অন্য সুবিধাও রাখা হয়েছে। সরকারিভাবে জানা গিয়েছে যে বাসস্টপে ডিসপ্লে বোর্ড রাখা হয়েছে যেখানে সময় ও সেখান থেকে গুরুত্বপূর্ণ জায়গার জাওয়ার দিক নির্দেশনা। ওই ডিসপ্লে বোর্ডে এলাকার ম্যাপ এবং ওই যাত্রী কোথায় দাঁড়িয়ে রয়েছে তাও দেখাবে।

আরও দু’‌টি বাসস্টপ খুব শীঘ্রই উদ্বোধন হবে বলে হিডকোর পক্ষ থেকে জানানো হয়েছে। প্রসঙ্গত, পুজোর আগে এনকেডিএ–এর পক্ষ থেকে প্রথম সাইকেল স্ট্যান্ডের উদ্বোধন হয় নিউটাউনে। নজরুল তীর্থের বিপরীতে এই স্ট্যান্ড রয়েছে। নিউটাউনে যাত্রীদের সব ধরনের সুবিধা গড়ে তুলতে বিভিন্ন ধরনের পরিকল্পনা করছে নিউটাউন কর্তৃপক্ষ। এর আগে সবুজায়নের জন্য নতুন গড়া এই উপনগরী ইন্ডিয়ান গ্রিন বিল্ডিং কাউন্সিল (আই জি বি এস) এর প্ল্যাটিনাম সার্টিফিকেটে ভূষিত হয়েছিল। এর আগে ভারতে মোট চারটি রাজ্য এই শংসাপত্র পায় এবং পশ্চিমবঙ্গ তথা নিউটাউন এই প্রথম এই শংসাপত্র পেল

কলকাতাঃ রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির অভিযোগ তুলে হরিদেবপুর থানা ঘেরাও বিজেপির

তোমার সুস্বাস্থ্য ও সাফল্য কামনা করছি, শাহরুখের জন্মদিনে শুভেচ্ছা জানালেন দিদি মমতা বন্দ্যোপাধ্যায়

English summary
newtown has developed a cities abroad style bus stop with modern facilities
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X