• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নারদ কাণ্ডে সিবিআই তদন্ত চেয়ে নতুন জনস্বার্থ মামলা দায়ের

  • |

নারদ স্ট্রিং কাণ্ডে সিবিআই তদন্ত নিয়ে এবার নতুন করে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। বুধবার এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে হাইকোর্টে।

নারদ কাণ্ডে সিবিআই তদন্ত চেয়ে নতুন জনস্বার্থ মামলা দায়ের

মামলাকারীর আইনজীবী জানান, দীর্ঘ সময় অতিক্রান্ত হয়ে যাবার পরেও এই তদন্তের এখনোও পর্যন্ত কোন নিষ্পত্তির দিকে নেই। আদালতে পেশ হয়নি ফাইনাল চার্জশিটও। যেখানে রাজ্যের মন্ত্রী বিধায়ক সাংসদের বিরুদ্ধে সরাসরি অভিযোগ উঠেছে সেখানে সাড়ে তিন বছরের সিবিআই তদন্ত দিকভ্রান্ত। গতিহীন।

'স্পিকারের' অনুমতির নাম করে সময় নষ্ট করা হচ্ছে বলেও অভিযোগ তোলেন মামলাকারীর আইনজীবী। হাইকোর্টের নির্দেশে সিবিআই তদন্ত চালাচ্ছে এখানে স্পিকারের কোনও অনুমতি প্রয়োজন নেই।

প্রসঙ্গত, নারদ কাণ্ডে তদন্তে অসহযোগিতার অভিযোগ তুলে সাম্প্রতি তিন তৃণমূল নেতাকে নোটিশ ধরিয়েছে ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট)। তাদের আয়-ব্যয়ের তথ্য চেয়ে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম, হাওড়ার তৃণমূল সাংসদ প্রসূন ব্যানার্জি এবং প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূল নেতা মদন মিত্রকে নোটিশ দেওয়া হয়েছে বলে ইডি সূত্রে জানা গিয়েছে।

করোনা আবহে বড়দিন, বর্ষবরণ কিভাবে? ভিড় নিয়ন্ত্রণে পরিকল্পনা কলকাতা পুলিশের

ইডি সূত্রের দাবি, নারদ স্টিং কাণ্ডের তদন্তে নথিপত্র দিয়ে সাহায্য করেছেন মুকুল রায়। অভিযোগ ওঠা প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের স্ত্রী রত্না চট্টোপাধ্যায়, অভিযুক্ত আইপিএস অফিসার এসএমএফ মির্জাও সবরকমভাবে তদন্তে সহযোগিতা করছেন। কিন্তু কলকাতার বর্তমান মেয়র ফিরহাদ হাকিম, প্রাক্তন মন্ত্রী মদন মিত্র এবং সাংসদ প্রসূন বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ উঠেছে। নথি চেয়ে পাঠালেও তাঁরা নথি দিয়ে সাহায্য করেননি বলে অভিযোগ। তাই তাঁদের ফের নোটিশ পাঠানো হয়েছে।

English summary
New PIL fied in Kolkata High Court demanding CBI enquiry for Narada sting operation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X