India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

২০১৬-য় 'পানামা পেপার্স' কেলেঙ্কারিতে জড়িয়েছিল শিশির বাজোরিয়ার নাম, নতুন নথি কী বলছে

Google Oneindia Bengali News

২০১৬ সালে পানামাগেটে জড়িয়েছিল কলকাতার ব্যবসায়ী এস.কে. বাজোরিয়া গোষ্ঠীর প্রোমোটার তথা বিজেপি নেতা শিশির কুমার বাজোরিয়ার নাম। নতুন ফাঁস হওয়া নথিতে ওই ঘটনার পরই, ব্যাজোরিয়া 'হেপ্টিক লিমিটেড'-এর বেনিফিশিয়াল মালিকানা পরিবর্তন করতে মোসাক ফনসেকা-এর সঙ্গে যোগাযোগ করেছিলেন।

শিশির বাজোরিয়াকে নিয়ে নতুন পানামা নথি কী বলছে

পানামার ল'ফার্ম মোসাক ফনসেকা-এর সঙ্গে ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডে এই কোম্পানি গঠন করেছিল 'ফার্স্ট নেমস' নামে এক সংস্থা। ২০১৬ সালের মে মাসে সংস্থাটি ভেঙে দেওয়া হয়। তবে তার আগেই এই 'হেপ্টিক লিমিটেড'-এর সুবিধাীভোগী মালিকানার অংশীদার হিসেবে পানামা পেপার্স কেলেঙ্কারিতে নাম জড়িয়েছিল বাজোরিয়ার।

তিনি অবশ্য সব অভিযোগ উড়িয়ে বিষয়টিকে গাফিলতি বলে জানান। তিনি স্বীকার করেছিলেন, তিনি ওই সংস্থার একজন ক্লায়েন্ট। কিন্তু কোনও রকম মালিকানা থাকার বিষয়টি মানেননি তিনি। তিনি দাবি করেছিলেন 'ফার্স্ট নেমস'-ও তাঁকে জানিয়েছে তাদের তরফেই এই ভুল হয়েছে।

নতুন ফাঁস হওয়া নথিপত্রে দেখা গিয়েছে, 'ফার্স্ট নেমস' ২০১৭-র মার্চে শিশির বাজোরিয়ার নাম হেপ্টিকের বেনিফিশিয়ারি হিসেবে সরিয়ে দেয়। শিশিরের এক মুখপাত্র জানিয়েছেন, প্রশাসনিক ত্রুটির কারণে হেপ্টিকের সঙ্গে কেলেঙ্কারিতে তাঁর নাম জড়িয়েছে জানতে পারার সঙ্গে সঙ্গে বাজোরিয়া তা নিয়ে হেপ্টিকের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে তীব্র প্রতিবাদ জানিয়েছিলেন।

English summary
New Panama Papers show, Shishir Bajoria moved to get his name removed from records as soon as first Panama Papers came.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X