• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বদলে যাচ্ছে পার্কস্ট্রিট মেট্রো স্টেশনের নাম! বেসরকারি সংস্থার সঙ্গে চুক্তি সই

  • |
Google Oneindia Bengali News

শীঘ্রই বদলে (Change) যাচ্ছে পার্কস্ট্রিট মেট্রো স্টেশনের (Park Street Metro Station) নাম। এব্যাপারে একটি বেসরকারি সংস্থার সঙ্গে চুক্তি হয়েছে কলকাতা মেট্রো রেলের (Kolkata Metro Rail)। তবে এর আগে আরও ১১ টি স্টেশনের নাম পরিবর্তন হয়েছে। এব্যাপারে পার্কস্ট্রিট হল ১২ তম স্টেশন। তবে এক্ষেত্রে নাম পরিবর্তন না বলে কো-ব্র্যান্ডিং-এর কথা বলা হয়েছে কলকাতা মেট্রো রেলের তরফে।

মেট্রো রেলের সঙ্গে চুক্তি সই

মেট্রো রেলের সঙ্গে চুক্তি সই

মেট্রো রেলের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে মেট্রো রেল কলকাতার সঙ্গে ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্ট (IIHM)-এর নাম যুক্ত হচ্ছে শহরের উত্তর-দক্ষিণ মেট্রো পথের পার্কস্ট্রিট স্টেশনের সঙ্গে। মেট্রো রেলের ডেপুটি চিফ অপারেশনস ম্যানেজার কৌশিক মিত্রের সঙ্গে আইআইএইচএম-এর চুক্তি হয়েছে। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্টের চেয়ারম্যান অ্যান্ড সিইও সুবর্ণ বোস।

সংস্থাই ঠিক করবে নাম

সংস্থাই ঠিক করবে নাম

মেট্রো রেলের তরফে আইআইএইচএমকে পার্কস্ট্রিট মেট্রোর মধ্যে ১৫০০ বর্গফুট জায়গা দেওয়া হচ্ছে। আইআইএইচএমকে স্টেশনের কো-ব্র্যান্ডিং-এর অধিকার দেওয়া হয়েছে। তারাই স্টেশনের ব্র্যান্ড নেম এবং লোগো ঠিক করবে বলে জানা গিয়েছে। যেসব জায়গায় স্টেশনের নাম লেখা রয়েছে, সেইসব জায়গায় 'আইআইএইচএম' যুক্ত করা হবে। সংস্থা তাদের আলাদা লোগো ব্যবহার করতে পারবে। স্টেশনের সবকটি বেরনোর এবং ঢোকার পথে লোগো এবং নাম পরিবর্তনের অধিকার তারা পাচ্ছে।

বিজ্ঞাপনের জন্য জায়গার ব্যবহার

বিজ্ঞাপনের জন্য জায়গার ব্যবহার

আইআইএইচএম স্টেশনে পরিকাঠামোকে কোনওরকম প্রভাবিত না করেই বিজ্ঞাপনের জন্য তা ব্যবহার করতে পারবে। সেখানে প্ল্যাটফর্মের স্ক্রিন ডোর, পিলার থেকে ঢোকা ও বেরনোর জায়গায় থাকা বড় জায়গাহুলিকে বিজ্ঞাপনের জন্য ব্যবহার করতে পারবে। এছাড়াও তারা স্টেশনের বিভিন্ন জায়গায় কিয়স্কস্থাপনের অধিকারও পাচ্ছে। স্টেশনের প্রবেশ ও বাহির পথের ব্র্যান্ডিং করার অধিকারও দেওয়া হয়েছে তাঁদের।

আয় বাড়তেই ব্যবস্থা

আয় বাড়তেই ব্যবস্থা

মেট্রো রেলের তরফে জানানো হয়েছে যাত্রীভাড়ার বাইরে রাজস্ব বৃদ্ধির লক্ষেই এই পদক্ষেপ। যা ভারতীয় রেলের ভাড়া বহির্ভূত রাজস্ব বাড়ানোর উদ্যোগের মধ্যেই পড়ছে। উত্তর-দক্ষিণ করিডরের পাঁচটি এবং পূর্ব-পশ্চিম করিডরের সাতটি স্টেশনে এব্যাপারে বেছে নেওয়া হয়েছে। তার মধ্যে একটি হল পার্কস্ট্রেট। অন্যদিকে আইআইএইচএম-এর তরফে বলা হয়েছে পার্কস্ট্রিট মেট্রো স্টেশনের ব্র্যান্ডিং-এর দায়িত্ব পেয়ে তারা নিজেদের গর্বিত মনে করছে।
আগামী দিনে কলকাতা মেট্রোর কোব্র্যান্ডিং-এ যেসব সংস্থাগুলিকে দেখা যাবে তার মধ্যে রয়েছে টাটা স্টিল, বন্ধন ব্যাঙ্ক, জীবনবিমা কর্পোরেশন, এসডব্লু গ্রুপ এবং অঞ্জলি জুয়েলার্স।

ভারত সুস্থতার পথে হলেও অসুস্থতা বাড়ছে বিশ্বে! করোনা নিয়ে তুলনামূলক চিত্র স্বাস্থ্যমন্ত্রকেরভারত সুস্থতার পথে হলেও অসুস্থতা বাড়ছে বিশ্বে! করোনা নিয়ে তুলনামূলক চিত্র স্বাস্থ্যমন্ত্রকের

English summary
Name of Park Street metro is going to be changed in coming days as IIHM Park Street metro
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X