India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'অগ্নিপথের' বিরোধিতায় বামদল-সহ একাধিক গণ সংগঠনের ডাকে ভারত বনধ! রাজ্য সচল রাখতে নির্দেশিকা নবান্নের

Google Oneindia Bengali News

অগ্নিপথ প্রকল্পের (agnipath scheme) বিরোধিতায় হিংসা ছড়িয়েছে বিভিন্ন রাজ্যে। বাংলাতেও অবরোধ হয়েছে। এবার ভারত বনধের (Bharat Bandh) ডাক দেওয়া হয়েছে সোমবার। তারই মোকাবিলায় নির্দেশিকা জারি করেছে নবান্ন (Nabanna)। প্রসঙ্গত এই ভারত বনধকে সমর্থন জানিয়েছে বামদলগুলি-সহ একাধিক গণ সংগঠন।

 সব জেলা প্রশাসন ও জোনে নির্দেশিকা

সব জেলা প্রশাসন ও জোনে নির্দেশিকা

এদিন নবান্ন থেকে রাজ্যের সব জেলা প্রশাসন এবং জোনের পুলিশ আধিকারিকদের উদ্দেশে সোমবারের ডাকা বনধ নিয়ে নির্দেশিকা জারি কতরা হয়েছে। পাশাপাশি সেই নির্দেশিকা পাঠানো হয়েছে রেল কর্তাদের কাছেও। সেখানে স্পষ্ট বলা হয়েছে, প্রতিবাদের হাতিয়ার হিসেব বনধের বিরোধিতা করে আসছে রাজ্য সরকার। কোনও বন্ধে সাধারণ মানুষের জীবন-জীবিকায় প্রভাব পড়ে বলেও জানিয়েছে নবান্ন। সেই কারণে বনধের বিরোধিতায় সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে।

প্রয়োজনীয় পদক্ষেপ করতে নির্দেশ

প্রয়োজনীয় পদক্ষেপ করতে নির্দেশ

নবান্নের তরফে পুলিশ আধিকারিকদের দেওয়া নির্দেশে বলা হয়েছে, কোথাও যাতে আইনশৃঙ্খলার অবনতি না হয় কিংবা অবাঞ্ছিত পরিস্থিতি তৈরি না হয়, তা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

সরকারি অফিসে পর্যাপ্ত নিরাপত্তা

সরকারি অফিসে পর্যাপ্ত নিরাপত্তা

নবান্নের তরফে জানানো হয়েছে, অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় বনধ সমর্থনকারীরা যদি রাজ্য কিংবা কেন্দ্রীয় সরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠান কিংবা বাজার বন্ধের চেষ্টা করে, তাহলে ব্যবস্থা নেওয়া হবে।
রাজ্য সরকারের পাশাপাশি কেন্দ্রী সরকারি অফিসগুলিতে পর্যাপ্ত নিরাপত্তার বন্দোবস্ত করা হবে।

ট্রাফিকে নজর

ট্রাফিকে নজর

রাস্তাঘাট সচল রাখতে রাজ্য সরকার যেমন সচেষ্ট থাকবে, ঠিক তেমনই সাধারণ মানুষ যাতে বনধের জেরে অবরোধের মুখে না পড়েন, সেদিকেও খেয়াল রাখবে রাজ্য সরকার। কোথাও জমায়েতের কারণে যাতে ট্রাফিকের সমস্যা না হয়, সেদিকেও নজর রাখতে বলা হয়েছে পুলিশ আধিকারিকদের।

অগ্নিপথের বিরোধিতায় রেলপথে অবরোধের জেরে গত কয়েকদিনের মতো সোমবারেও একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। সোমবার বাতিল করা হয়েছে হাওড়া-জয়নগর এক্সপ্রেস। কলকাতা-আজনগড় এক্সপ্রেসও বাতিল করা হয়েছে সোমবাক। বাতিলের তালিকায় রয়েছে কলকাতা-দ্বারভাঘা এক্সপ্রেসও। এছাড়াও একাধিক ট্রেনের সময় পরিবর্তনও করা হয়েছে।

সেন্ট্রাল ভিস্তা- প্রধানমন্ত্রীর বিমান কেনায় টাকা নষ্ট! অগ্নিপথ নিয়ে একগুঁয়েমি না করতে আহ্বান কংগ্রেসের সচিনেরসেন্ট্রাল ভিস্তা- প্রধানমন্ত্রীর বিমান কেনায় টাকা নষ্ট! অগ্নিপথ নিয়ে একগুঁয়েমি না করতে আহ্বান কংগ্রেসের সচিনের

English summary
Nabanna issues orders to keep State moving on Bharat Bandh to protest against agnipath scheme on 20 June
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X