• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়িতে জল জমলেই এবার মহাবিপদ! জরিমানার অঙ্কে চোখ কপালে উঠবে, সাবধান

বাড়িতে জল জমলেই বিপদ। শুধু মশাবাহিত রোগের বিপদই নয়, এবার 'বিপদ' পুরসভাও। এবার বাড়িতে জল জমলেই জরিমানা দিতে হবে পুরসভাকে। এক হাজার থেকে এক লক্ষ বরাদ্দ হবে জরিমানা। তাই সাবধান! ভুলেও কেউ জল জমিয়ে রাখবেন না, জল জমতে দেবে না। ম্যালেরিয়া-ডেঙ্গু থেকে বাঁচতে এমনই নিদান সরকারের।

বাড়িতে জল জমলেই এবার মহাবিপদ! জরিমানার অঙ্কে চোখ কপালে উঠবে, সাবধান

সম্প্রতি পুর আইনে বদল আনা হয়েছে। সেই বদলের সঙ্গে সঙ্গেই ধার্য হয়েছে এই নয়া জরিমানা। তাই জমা জল থেকে দূরে রাখুন বাড়িকে, নইলে বিপদ। পুর ও নগরোন্নায়নমন্ত্রী তথা ভাবী মেয়র জানিয়েছেন, একজন শহরবাসীকেও জরিমানা দিতে হোক, তা আমরা চাই না। পুরসভা শাস্তি দেওয়ারও পক্ষপাতী নয়।

জমা জলের খবর পেলে পুরসভাগুলি এবার ব্যবস্থা নেবে। আইনানুগ ব্যবস্থা নিতে পারবে। রাজ্যের ১১৮টি পুরসভাতেই এই স্পট ফাইনের ব্যবস্থা থাকছে। আগেও এই জরিমানার নিদান ছিল। তা এবার বাড়তে চলেছে। স্পট ফাইন নেওয়া হত এক হাজার টাকা ও প্রতিদিনের জন্য ১৫০ টাকা করে জরিমানা নেওয়ার আইন ছিল।

এর আগে জঞ্জাল ফেলা নিয়ে জরিমানার নিদান দিয়েছিল পুরসভা। সেখানেও জরিমানার পরিমাণ বৃদ্ধি করা হয়েছে। আগে যেখানে ৫০ থেকে ৫০০ টাকা জরিমান হত, এবার থেকে ৫০০ থেকে ৫০ হাজার টাকা জরিমান করা হবে। কলকাতা পুরসভায় সংশোধনী এনে জানিয়ে দিয়েছে জঞ্জাল ফেললে পাঁচ হাজার টাকা থেকে এক লক্ষ টাকা জরিমান হবে। জরিমান না দিলে আইনি ব্যবস্থা নিতে পারবে পুরসভা।

English summary
Municipality will take fine if water logged in house. Recently municipality change the rule to stop Dengue and Malaria,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X