Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

কে কে যোগ দিচ্ছেন বিজেপিতে, উত্তরে যা বললেন মুকুল তা শুনলে তাজ্জব বনে যাবেন

Subscribe to Oneindia News

দীর্ঘ টালবাহানার পর মুকুল রায় পদ্মশিবিরে যোগ দিয়েছেন। কিন্তু তাঁর সঙ্গে একজনও প্রথম সারির তৃণমূল নেতা যোগ দেননি বিজেপিতে। আপাতত একা তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে নাম লিখিয়ে মুকুল রায় অপেক্ষায় করতে বললেন সকলকে। এক জনপ্রিয় টিভি চ্যানেলের অনুষ্ঠানে সাক্ষাৎকার পর্বে তিনি একেবারে স্বকীয় ভঙ্গিতে বললেন- 'ওয়েট, ওয়েট'। তাঁর এই কথাতেই জল্পনা বেড়েছে রাজনৈতিক মহলে।

[আরও পডুন:বিনা যুদ্ধে নাহি দেব সূচাগ্র মেদিনী! মুকুলের কথায় এবার 'কুরুক্ষেত্র' যুদ্ধ কাঁচরাপাড়ায়]

কে কে যোগ দিচ্ছেন বিজেপিতে, উত্তরে যা বললেন মুকুল তা শুনলে তাজ্জব বনে যাবেন

এতদিন বদ্ধমূল ধারণা ছিল মুকুল রায় তৃণমূল কংগ্রেস ছাড়লে, শাসকদলে ভাঙন ধরে যাবে। দলের প্রতিষ্ঠাতা সদস্য মুকুল রায়কে অনুসরণ করে প্রথম সারির অনেক নেতা-নেত্রী দলত্যাগ করবেন। অনেক সাংসদ-বিধায়কও আসবেন। কিন্তু মুকুল রায় বিজেপিতে যোগ দেওয়ার পরও একটি আঁচড়ও কাটতে পারেননি। স্বভাবতই প্রশ্ন উঠেছে- কেউ তো এখনও এলেন না, তিনি একাই যোগ দিলেন বিজেপিতে। এবার কি তাঁর ডাকে তৃণমূল ছেড়ে বিজেপিতে ভিড়বেন নেতারা?

[আরও পড়ুন:বিজেপিতে যোগ দিয়েই মমতা সরকারকে আদালতে টেনে নিয়ে যাচ্ছেন মুকুল রায়]

এ প্রসঙ্গে মুকুল রায় সাফ জানিয়েছেন, 'এই তো সবে শুরু। তাড়াহুড়ো করলে হয়। অপেক্ষা করুন সব দেখতে পাবেন। পঞ্চায়েত ভোট আসুক, ফল বের হোক, তারপই দেখুন না কী হয়। এটুকু বলতে পারি, কার কি লাভ হবে জানি না, তৃণমূল ক্ষতি হবেই। ভিতরে ভিতরে কতখানি ফোঁপরা হয়েছে তৃণমূল, তা এখনই বুঝতে পারছে না। নির্বাচনের পরই সব পরিষ্কার হয়ে যাবে।

তিনি এ প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের শুরুর দিনগুলির উদাহরণ তুলে ধরেন। বলেন, '১৯৯৭ সালে যখন তৃণমূল কংগ্রেস তৈরি হয়েছিল, তখন একজন কংগ্রেস বিধায়কও সঙ্গে ছিল না। কিন্তু তার দেড় বছর পর বিধানসভা নির্বাচন আসতেই দলে দলে কংগ্রেস বিধায়করা ঘাসফুল শিবিরে যোগ দিয়েছিলেন। তাই ধৈর্য ধরতে হবে। অপেক্ষা করেই দেখুন না, কতজন তৃণমূল বিধায়ক বিজেপিতে যোগ দেন এবার।'

এদিন সাক্ষাৎকারে তিনি বলেন, 'তৃণমূলে এক ব্যক্তির শাসন চলছে। ওই দলে কেউই ভালো নেই। সবাই হাঁফিয়ে উঠেছেন। অনেকেই তাই অপেক্ষা করে রয়েছেন। তাঁরা সময়-সুযোগ খুঁজছেন দল ছাড়ার জন্য। সেজন্য নির্দিষ্ট সময়ের অপেক্ষায় থাকতে হবে। শেষ পর্যন্ত কী হয়, তাই দেখুন। অন্তত পরবর্তী সাধারণ নির্বাচন পর্যন্ত অপেক্ষা করুন। দেখতে পাবেন কারা তৃণমূলের টিকিটে লড়ছেন।'

English summary
Mukul Roy indicates TMC will break, party leaders joins in BJP
Please Wait while comments are loading...