• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার সিদ্ধান্তে 'বিদ্রোহ'! কার্নিভ্যালে যাচ্ছে না দক্ষিণ কলকাতার বিখ্যাত পুজো কমিটি

  • |

গত বছরের মতো এবছরেও কলকাতা কার্নিভ্যালে অংশ নিচ্ছে না দক্ষিণ কলকাতার অভিজাত পুজো মুদিয়ালি ক্লাব সর্বজনীন। প্রথা মেনে বিজয়া দশমীতেই প্রতিমার বিসর্জন দেওয়া হবে বলে জানানো হয়েছে ক্লাবের তরফে।

উদ্বোধনে করেছিলেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রীর উদ্বোধন করা পুজোই কিনা কলকাতা কার্নিভ্যালে অংশ নিচ্ছে না। ক্লাবের সিদ্ধান্ত নিয়ে কোনও কোনও মহল থেকে প্রশ্ন তোলা হয়েছে। দক্ষিণ কলকাতার অন্য পুজোগুলোর মতো এই পুজো কমিটিও অন্যবারের মতো বেশ কিছু পুরস্কার পেয়েছে এবছরেও। বাংলার লোকশিল্পকে এবারের থিম হিসেবে বেছে নিয়েছিল দক্ষিণ কলকাতার অভিজাত মুদিয়ালি ক্লাব। ডোকরার কাজ আর পটচিত্রে সাজানো হয়েছিল মণ্ডপকে। থিম শিল্পী গৌরাঙ্গ কুইল্যা।

কলকাতা কার্নিভ্যাল

কলকাতা কার্নিভ্যাল

গত দুবছরের মতো এবারেও কলকাতা কার্নিভ্যালের আয়োজন করা হয়েছে। ২৩ অক্টোবর রেডরোডে হবে এই কার্নিভ্যাল। শহর তথা রাজ্যের মানুষ ছাড়াও ভিন রাজ্য এমন কী বিদেশিদেরও এই কার্নিভ্যালে ভিড় জমাতে দেখা যাবে বলে জানা গিয়েছে।

অংশ নিচ্ছে না মুদিয়ালি ক্লাব

অন্যবারের মতো এবারও কার্নিভ্যালে অংশ নিচ্ছে না দক্ষিণ কলকাতার অভিজাত মুদিয়ালি ক্লাব সর্বজনীন। যদি কার্নিভ্যালের প্রস্তুতির সময় যে প্রাথমিকভাবে ৭৫ টি ক্লাবের যে তালিকা তৈরি করা হয়েছিল, তার মধ্যে নাম ছিল মুদিয়ালি ক্লাবের। গত ৮৩ বছরের প্রথা মেনে দশমীতেই বিসর্জন দেওয়া হবে বলে সোশ্যাল মিডিয়ায় জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

কোন বিতর্ক নেই, জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ

মুখ্যমন্ত্রীর উদ্বোধনের পরেও মুখ্যমন্ত্রীর মস্তিষ্কপ্রসূত অনুষ্ঠানে অংশ না নেওয়ার কথা ঘোষণা করায় প্রশ্ন উঠতে শুরু করে। ক্লাবের তরফে জানানো হয়েছে, তাদের সিদ্ধান্তের মধ্যে কোনও বিতর্ক নেই। প্রচলিত রীতি তারা লঙ্ঘন করবেন না বলে, নবান্নে চিঠি দিয়ে ক্লাবের তরফে জানানো হয়েছে বলে সূত্রের খবর।

English summary
Mudiali club Sarbajanin will not take part in Kolkata carnival this year 2018
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X