• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌বইমেলায় জাগো বাংলার স্টলেই সবচেয়ে বেশি ভিড় পাঠকদের

ষষ্ঠ দিনে জমে উঠেছে আন্তর্জাতিক কলকাতা বইমেলা। হাল্কা শীতের আমেজ গায়ে মেখে সকলেই বইমেলায় উদ্দেশ্যে রওনা দিচ্ছেন এখন। তবে বইমেলায় পাঠকদের ভিড় সবচেয়ে বেশি দেখা গিয়েছে জাগো বাংলার স্টলে।

আন্তর্জাতিক কলকাতা বইমেলা জমে উঠেছে

জাগো বাংলার স্টলের সুভাষ চক্রবর্তী জানান, দুপুরের থেকে সন্ধ্যার সময়ই পাঠকরা এই স্টলে ভিড় জমান। বই মেলা উদ্বোধনের দিনই অর্থাৎ ২৮ জানুয়ারি এই স্টলের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেন্ট্রাল পার্কে চলা এই বইমেলায় মুখ্যমন্ত্রীর লেখা ১৩টি বই পাওয়া যাচ্ছে জাগো বাংলার স্টলে। এ বছর বইমেলার থিম রাশিয়া এবং ৬০০টি স্টল রয়েছে এখানে। ৪৪তম এই বইমেলাকে এবার পরিবেশ বান্ধব করে গড়ে তুলেছে গিল্ড। তাই এখানে রয়েছে সাইকেল স্ট্যান্ড এবং মেলায় নিষিদ্ধ প্ল্যাসটিকের ব্যবহার।

প্রতিদিনই বইমেলায় ভিড় জমাচ্ছেন বইপ্রেমিরা। বিভিন্ন বইয়ের স্টলে বইয়ের ঘ্রাণ নিচ্ছেন তাঁরা। রবিবার ছুটির দিনে বইমেলার প্রাঙ্গন উপচে পড়েছিল ভিড়ে। তবে বিধাননগর পুলিশ খুবই সুশৃঙ্খলভাবে তা সামলাচ্ছেন। তবে বেশ কিছু যশস্বী লেখকের মৃত্যু ঘটায় এখন আর সেই লেখকদের সমাগম চোখে পড়ে না। তবে নতুন নতুন লেখকদের বই প্রকাশিত হচ্ছে বইমেলায় রোজই। ২০১৯ সালে বইমেলায় প্রায় ২.‌৪ মিলিয়ন পাঠকের ভিড় হয়েছিল এবং ২২ কোটি টাকার বই বিক্রি হয়েছিল। এ বছর সেই সংখ্যাটা বাড়বে বলেই মনে করছেন গিল্ড সভাপতি। ৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই মেলা।

English summary
Jago Bangla stall, inaugurated by Chief Minister Mamata Banerjee on January 28
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X