• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টাকা ফেরতের আশ্বাস মমতার মন্ত্রীর, এটিএম জালিয়াতি রুখতে কঠোর রাজ্য সরকার

ব্যাঙ্কের এটিএম জালিয়াতি রুখতে এবার কঠোর পদক্ষেপ নিল রাজ্য সরকার। রাজ্যের ক্রেতা সুরক্ষা দফতরের মন্ত্রী সাধন পান্ডে সমস্ত ব্যাঙ্ক কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করে প্রয়োজনীয় পদক্ষপ নেন। বেশ কিছু নির্দেশ তিনি জারি করেন। প্রতি ব্যাঙ্কের এটিএম নিরাপত্তারক্ষী থাকা বাধ্যতামূলক করার পাশাপাশি তিনি আশ্বাস দেন, সমস্ত গ্রাহক টাকা ফেরত পাবেন।

ব্যাঙ্ক জালিয়াতি রুখতে কড়া মন্ত্রী

গত সাতদিন ধরে এটিএম থেকে জালিয়াতি করে টাকা হাতিয়ে নেওয়ার প্রবণতা বেড়েছে। ইতিমধ্যে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় হাজার হাজার গ্রাহকের টাকা তুলে নেওয়া হয়েছে। এই ঘটনায় কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ তদন্ত শুরু করে। সেখানে ব্যাঙ্ক কর্তৃপক্ষের গাফিলতিও প্রকাশ্যে চলে এসেছে।

সেইমতোই এদিন ক্রেতাসুরক্ষামন্ত্রী সাধান পান্ডে জানান, ব্যাঙ্ক কর্তৃপক্ষকে আরও সক্রিয় হতে হবে। এটিএমের সিসিটিভি ফুটেজ যে আদৌ খতিয়ে দেখা হয় না, তা জানিয়েছেন স্বয়ং মন্ত্রী। তিনি বলেন, এখন থেকে প্রতিদিন ব্যাঙ্ক ম্যানেজারের কাজ হবে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা। তাহলে এ ধরনের সমস্যা রুখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা সহজ হবে।

এছাড়া মন্ত্রী প্রত্যেক থানার সঙ্গে এটিএমগুলিক লিঙ্ক করা জরুরি বলে মনে করেন। তিনি বলেন, পুলিশকে আরও সক্রিয় হতে হবে। পুলিশ সক্রিয় থাকলে যে এই ধরনের সমস্যা কমবে, তা কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগই স্পষ্ট করে দিয়েছে। আর গ্রাহকদের তিনদিনের মধ্যে অভিযোগ জানাতে হবে। মোট কথা গ্রাহকরা যাতে প্রতারণার শিকার না হন, সে ব্যাপারে যথাযথ ব্যবস্থা নিতে হবে।

ক্রেতা সুরক্ষামন্ত্রী এদিন ব্যাঙ্ক কর্তৃপক্ষকে নির্দেশ দেন, প্রতি এটিএমে নিরাপত্তারক্ষী ব্যবস্থা করতে। তিনিও এবার থেকে নিয়মিত এটিএম পরিদর্শনে যাবেন বলেও জানিয়েছেন। সেইসঙ্গে এটিএমগুলিকে আরও অত্যাধুনিক প্রযুক্তি প্রয়োগ করতে হবে। এ প্রসঙ্গে তিনি একটি ব্যাঙ্কের উদাহারণও দেন। এটিএমের প্রয়োজনীয় জায়গা ছাড়া অন্যত্র টাচ করলে নয়া প্রযুক্তিতে হেড অফিস বুঝতে পারবে। চটজলদি তার ব্যবস্থা নেওয়ারও প্রযুক্তি রয়েছে।

English summary
Minister Sadhan Pande assures to return cash on ATM fraud issue. In ATM fraud case in Kolkata lacs of rupees is looted the money of customer.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X