বড়দিন এবং বর্ষবরণের দিন মেট্রোর সময়সূচিতে পরিবর্তন, বিস্তারিত জেনে নিন

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

বড়দিন এবং বর্ষবরণ উপলক্ষ্যে অতিরিক্ত পরিষেবা দেবে মেট্রোরেল। দিনের সঙ্গে রাতেও বাড়ানো হবে ট্রেনের সংখ্যা। স্টেশনগুলিতে বাড়তি নিরাপত্তার বন্দোবস্তও করা হবে বলে জানানো হয়েছে মেট্রোরেলের তরফে।

 বড়দিন এবং বর্ষবরণের দিন মেট্রোর সময়সূচিতে পরিবর্তন

২৫ ডিসেম্বর সোমবার বড়দিন। যাত্রী ভিড় সামাল দিতে ট্রেনের সংখ্যা বাড়াচ্ছে মেট্রো কর্তৃপক্ষ। ওই দিন ১৮৮ বার মেট্রো চালানো হবে। সকাল ৬ টা ৪৫ থেকে ৯ টা পর্যন্ত ১৫ মিনিট অন্তর মেট্রো চলবে। এরপর ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত ১০ মিনিট অন্তর মেট্রো চলবে। আর বিকেল ৫ টা থেকে রাত ৮.২০ পর্যন্ত ৮ মিনিট অন্তর এবং রাত ৮.২০ থেকে ১০.১০ পর্যন্ত ১০ মিনিট অন্তর মেট্রো চলবে।

৩১ ডিসেম্বর বর্ষবরণের রাত। ওই দিনটি পড়েছে রবিবার। অন্য রবিবারের থেকে বেশি ট্রেন চালাবে মেট্রো কর্তৃপক্ষ। রবিবার সাধারণত ১১০ বার ট্রেন চালায় মেট্রো কর্তৃপক্ষ।

তবে ১ জানুয়ারি সোমবার মেট্রোর সময়সূচিতেও পরিবর্তন করা হচ্ছে। ১ জানুয়ারি ট্রেন চলবে ১৭২ বার। সকাল ৯.৫০ থেকে ১০.৩০ পর্যন্ত ২০ মিনিট অম্তর, সকাল ১০.৩০ থেকে বিকেল ৩ টে পর্যন্ত ১০ মিনিট অন্তর, ৩ টে থেকে রাত ৮.২০ পর্যন্ত ৮ মিনিট অন্তর , ৮.২০ থেকে ৯.৪০ পর্যন্ত ১০ মিনিট অন্তর এবং ৯.৪০ থেকে ৯.৫৫ পর্যন্ত ১৫ মিনিট অন্তর এবং ৯ টা ৫৫-র পর ২০ মিনিটর অন্তর মেট্রো পরিষেবা পাওয়া যাবে।

মেট্রোর স্টেশনগুলিতেও অতিরিক্ত নিরাপত্তার বন্দোবস্ত করা হবে বলে জানানো হয়েছে মেট্রোর তরফে। বিশেষ করে এসপ্ল্যানেড, পার্কস্ট্রিট ও ময়দান স্টেশনে ১ অফিসার ও ১০ নিরাপত্তাকর্মীর সঙ্গে অতিরিক্ত ১ জন অফিসার ও ৮ জন নিরাপত্তাপত্তাকর্মী মোতায়েন থাকবে। এছাড়াও মহিলা পুলিশকর্মী এবং কমান্ডোও মোতায়েন থাকবে বলে জানানো হয়েছে।

English summary
Metro railway in Kolkata has changed its schedule for 25th and 31st December. Schedule has changed for these days.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.