• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শিয়ালদহ উড়ালপুলের নীচে সম্পূর্ণ হল মেট্রোরেলের সুড়ঙ্গ নির্মাণের কাজ

  • By অভীক
  • |

শিয়ালদহ উড়ালপুলের নীচে সম্পূর্ণ হল মেট্রোরেলের সুড়ঙ্গ নির্মাণের কাজ, সময়ের আগেই খুলে দেওয়া হল শিয়ালদহ ফ্লাইওভার। মেট্রোরেল কর্পোরেশন সূত্রে খবর, শিয়ালদহ উড়ালপুল মঙ্গলবার ভোরে খোলার কথা থাকলেও পূর্ব গৃহীত সিদ্ধান্ত বাতিল করে প্রায় সাত ঘন্টা আগে সোমবার রাত ১১টা নাগাদই খুলে দেওয়া হয়েছে বিদ্যাপতি সেতু।

কলকাতাঃ নির্ধারিত সময়ের ৭ ঘন্টা আগেই খুলে দেওয়া হল শিয়ালদহ ফ্লাইওভার, উর্বী সফল

শিয়ালদহ উড়ালপুলের নীচে সম্পূর্ণ হল মেট্রোরেলের সুড়ঙ্গ নির্মাণের কাজ

গত ১৬ জানুয়ারি থেকে টানা তিন দিন ধরে বিদ্যাপতি সেতু বা শিয়ালদা উড়ালপুল বন্ধ থাকায় কলকাতার একটি বড় অংশে যানজটের জেরে বেকায়দায় পড়তে হয়েছে সাধারণ মানুষকে। এদিন সেই সমস্যার সমাধান হওয়ায় কিছুটা স্বস্তির হাওয়া কলকাতা ট্র্যাফিক পুলিশ মহলেও।

শিয়ালদহ থেকে ধর্মতলা পর্যন্ত ইষ্টওয়েস্ট মেট্রো রেলের সুড়ঙ্গ খননের কাজ শুরু করেছে এটিএম মেশিন 'উর্বি'। সেই সুড়ঙ্গ নির্মাণ করতে গিয়ে যদি বিদ্যাপতি সেতুতে কোনও দুর্ঘটনা ঘটে যায় তাহলে তার হাত থেকে মানুষকে বাঁচাতে আগে থেকেই এই সেতু ৩ দিন ধরে বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল কলকাতা পুলিশ। সেই হিসাবে উত্তর কলকাতা থেকে দক্ষিণ কলকাতাগামী সমস্ত যান চলাচল মানিকতলা থেকে ঘুরিয়ে দেওয়া হয়েছিল এম জি রোডের দিকে। বন্ধ ছিল তালতলা রফি আহমেদ কিদওয়াই থেকে এস এন ব্যানার্জি রোডের মতো গুরুত্বপূর্ণ রাস্তাগুলিও।

কাল রাত থেকেই অবশ্য এই সব রাস্তা খুলে দেওয়া হয়েছে বিদ্যাপতি সেতু হয়ে যে সব রুটের বাস চলাচল করতো সেই সব বাসগুলি এদিন সকাল থেকেই ফের যাতায়াত করা শুরু করেছে।

বাগবাজার অগ্নিকাণ্ডের পর সরকারি উদ্যোগ একনজরে

English summary
Metro Rail work under Sealdah brigdge completed
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X