• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘মাস্ক আপ কলকাতা’! করোনাকে দূরে রাখতে শহর জুড়ে নতুন প্রচারাভিযান কলকাতা পুলিশের

  • |

ইতিমধ্যেই কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে চোদ্দ হাজার ছাড়িয়েছে। মারা গেছেন ৬০০-র বেশি মানুষ। পাশাপাশি গত কয়েক সপ্তাহে গোটা শহরেই উচ্চ সংক্রমণ হার লক্ষ্য করা গেছে। যার জেরে উদ্বেগ বেড়েছে রাজ্য প্রশাসনের। এমতাবস্থায় মানুষের মধ্যে করোনা সচেতনতা বাড়াতে মাঠে নামল কলকাতা পুলিশ। শহরের বিভিন্ন ব্যস্ততম এলাকায় এক অভিনব প্রচার চালাতে দেখা যায় পুলিশকে।

‘মাস্ক আপ কলকাতা’! করোনাকে দূরে রাখতে শহর জুড়ে নতুন প্রচারাভিযান কলকাতা পুলিশের

এদিন মাস্ক পরা সম্পর্কে জনসচেতনা বাড়াতে বর্তমানে অভিনব পদক্ষেপ নিতে দেখা যায় কলকাতা পুলিশকে। সোমবার থেকেই গোটা শহর জুড়ে 'মাস্ক পড়ুন’ প্রচরাভিযান শুরু করে কলকাতা পুলিশ। শহরের বিভিন্ন জনবহুল এলাকায় যারা মাস্ক পরতে ভুলে গিয়েছিলেন তাদের মধ্যে বিতরণ করা হয় মাস্ক। একইসাথে ইতিমধ্যেই এই প্রচারাভিযানের অংশ হিসাবে একটি 'থিম সং’ প্রকাশ করা হয় কলকাতা পুলিশের তরফে। গানটি গেয়েছেন বিখ্যাত সংগীত শিল্পী উষা উত্তুপ।

সোমবার কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মার হাত ধরে 'মাস্ক-আপ কলকাতা' নামে এই প্রচারাভিযান শুরু হয়। একইসাথে জনসাধারণকে মাস্ক পরতে উত্সাহিত করতে তাকে একটি টুইটও করতে দেখা যায়। সূত্রের খবর, বর্তমানে মোবাইল ভ্যান ও ট্যাবলোর মাধ্যমে মাস্ক আপ কলকাতার প্রচার চালাবে কলকাতা পুলিশের বিশেষ শাখা। একইসাথে করোনাকে দূরে রাখতে সামাদিক দূরত্ব মেনে চলার প্রয়োজনীয়তা ও স্যানিটাইজারের ব্যবহার সম্পর্কেও জনসচেতনতা বৃদ্ধি করবে কলকাতা পুলিশ।

কৃষি-শিল্পের জোড়া উন্নতিতে বেকারত্বকে হারিয়ে দিয়েছে রাজ্য, দাবি মুখ্যমন্ত্রীর

English summary
mask up kolkata kolkata police has launched a new campaign across the city to keep coronavirus away
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X