• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নির্ধারিত সময়ের আগেই সিবিআইয়ের মুখোমুখি মানিক ভট্টাচার্য! গেলেন সচিবও

  • |
Google Oneindia Bengali News

নিজাম প্যালেসে পৌঁছে গেলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি। কিছুক্ষণের মধ্যেই সেখানে পৌঁছে যান সচিবও। আজ সোমবার সাড়ে পাঁচটার মধ্যেই তাঁদের সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেন কলকাতার হাইকোর্ট। সেই মতো নির্ধারিত সময়ের আগেই প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য সিবিআই দফতরে পৌঁছে যান।

সিবিআইয়ের মুখোমুখি মানিক ভট্টাচার্য

গিয়েছেন, রত্না চক্রবর্তী বাগচীও। শিক্ষক নিয়োগ নিয়ে একের পর এক দুর্নীতি ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে। যা নিয়ে চরম অস্বস্তিতে রাজ্য শিক্ষা দফতর।

অন্যদিকে জানা যাচ্ছে, দীর্ঘ সময় পর্যন্ত সিবিআইয়ের কাছে পৌঁছয়নি এদিনের আদালতের কপি। ফলে কিছুটা সময় অপেক্ষা করতে হয় তদন্তকারীদের। এমনকি প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি এবং সচিবকেও বেশ কিছুক্ষণ বসিয়ে রাখা হয় বলে জানা যায়। যদিও এরপর টেট নিয়ে করা একটি এফআইআরের ভিত্তিতে দুজনকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে জানা যাচ্ছে। শুধু তাই নয়, কেন ২৬৯ জনকে এক নম্বর করে বেশি দেওয়া হয় সে বিষয়েও তদন্তকারীরা মানিক ভট্টাচার্য এবং রত্না চক্রবর্তী বাগচীকে জেরা করা হয় বলে জানা যাচ্ছে।

পাশাপাশি গত কয়েকদিন আগে রাজ্যের প্রাক্তন মন্ত্রী উপেন বিশ্বাস একটি ফেসবুক লাইভে বিস্ফোরক দাবি করেন। নাম গোপনে রেখে বলেন, বাগদার রঞ্জন টাকার বিনিময়ে প্রচুর প্রাইমারিতে চাকরি করে দিয়েছে। এই বিষয়টিও দেখার জন্যে সিবিআইকে নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সে বিষয়েও এদিন দুজনকে জেরা করা হয় বলেও সিবিআই সূত্রে জানা যাচ্ছে।

প্রসঙ্গত, টেট পাস না করেও চাকরি কি ভাবে! ২৬৯ জনের নিয়োগ নিয়েও দুর্নীতির অভিযোগ। অবিলম্বে তাঁদের চাকরি থেকে বরখাস্তের নির্দেশ। শুধু তাই নয়, বড়সড় এই দুর্নীতির রহস্যভেদে ঘটনার তদন্তভার দেওয়া হয় সিবিআইকে। আজ সোমবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে এই সংক্রান্ত মামলার শুনানি ছিল।

সেখানে দীর্ঘ সওয়াল-জবাব হয়। আর সর্বশেষে গোটা ঘটনায় বড়সড় দুর্নীতি হয়েছে বলে মনে করে কলকাতা হাইকোর্ট। আর এরপরেই সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়। আদালত নির্দেশে স্পষ্ট জানিয়ে দিয়েছে যে, এই মামলায় আজ সোমবারের মধ্যেই সিবিআইকে বুঝে নিতে হবে। শুধু তাই নয়, সাড়ে পাঁচটার মধ্যে এফআইআর করতে হবে।

সেই মতো এদিন নির্ধারিত সময়ের আগেই সিবিআই দফতরে পৌঁছে যান মানিক ভট্টাচার্য এবং রত্না চক্রবর্তী বাগচী। তবে এই বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি মানিক ভট্টাচার্য। এমনকি রত্না চক্রবর্তী বাগচীও এই বিষয়ে কোনও মন্তব্য করেননি।

English summary
Manik bhattacharya goes to CBI office to before time
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X