• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিয়ের রেজিস্ট্রি করুন নির্ঝঞ্ঝাটে, পোর্টাল খুলে এগিয়ে এল রাজ্য সরকার

  • |
Google Oneindia Bengali News

রাজ্যে বিয়ের রেজিস্ট্রির হ্যাপা কমাতে উদ্যোগী হল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। একটি নতুন পোর্টাল চালু করা হয়েছে। রাজ্য বিচার দফতর বা স্টেট জুডিশিয়াল ডিপার্টমেন্টের উদ্যোগে এই পোর্টাল চালু হয়েছে। মূল উদ্দেশ্য বিয়ের প্রক্রিয়ায় স্বচ্ছ্বতা বজায় রাখা।

বিয়ের রেজিস্ট্রি করুন নির্ঝঞ্ঝাটে, পোর্টাল খুলে এগিয়ে এল রাজ্য সরকার

[আরও পড়ুন:বিজেপি শাসিত রাজ্যগুলিতেই কন্যাভ্রুণ হত্যার হার বেশি, দেখুন বাংলা সহ অন্য রাজ্যে কী অবস্থা ][আরও পড়ুন:বিজেপি শাসিত রাজ্যগুলিতেই কন্যাভ্রুণ হত্যার হার বেশি, দেখুন বাংলা সহ অন্য রাজ্যে কী অবস্থা ]

ওয়েবসাইটটির নাম rgmwb.gov.in। এখানেই সমস্ত তথ্য জানানো থাকবে। যার ফলে স্বামী বা স্ত্রীকে আলাদা করে কোনও ম্যারেজ রেজিস্ট্রি অফিসে যেতে হবে না। সমস্ত ফর্ম অনলাইনে ফিল আপ করা যাবে। বিয়ের রেজিস্ট্রির সমস্ত নথিও অনলাইনেই জমা করা যাবে।

বিয়ে রেজিস্ট্রার করার জন্য কোন কোন কাগজ প্রয়োজন হয়, তার সমস্ত বিবরণ ওয়েবসাইটে দেওয়া রয়েছে। মাউসের এক ক্লিকেই সমস্ত তথ্য হাতের মুঠোয় চলে আসবে।

রেজিস্ট্রি ম্যারেজের দিন পাত্র পাত্রীকে শুধু বিয়ের দিন সাক্ষী নিয়ে উপস্থিত হতে হবে। এমনকী ওয়েবসাইট থেকে বিয়ের শংসাপত্র বা সার্টিফিকেট দেখা ও ডাউনলোড করা যাবে।

[আরও পড়ুন: ইউজারদের অন্ধকারে রেখে তথ্য চুরির অভিযোগ! জোর বিপদে ফেসবুক ][আরও পড়ুন: ইউজারদের অন্ধকারে রেখে তথ্য চুরির অভিযোগ! জোর বিপদে ফেসবুক ]

English summary
West Bengal govt launches marriage registration portal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X