৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ সঙ্গে চাকরি, ইরাকে নিহত ২ বাঙালির পরিবারের পাশে মমতা

Subscribe to Oneindia News

ইরাকে নিহত ৩৯ ভারতীয়র পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপরই ইরাকে নিহত দুই বাঙালি যুবকের পরিবারের পাশে দাঁড়াল রাজ্য সরকারও। বিশেষ সূত্রে জানা গিয়েছে, রাজ্যের তরফে দুই পরিবারকে ৫ লক্ষ টাকা করে অনুদান দেওয়া হবে। সেইসঙ্গে দুই পরিবারের একজন করে সদস্যকে চাকরিও দেবে রাজ্য সরকার।

৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ সঙ্গে চাকরি, ইরাকে নিহত ২ বাঙালির পরিবারের পাশে মমতা

[আরও পড়ুন:ড্যামেজ কন্ট্রোল মোদীর! ইরাকে নিহতদের পরিবারপিছু ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা কেন্দ্রের ]

এলাকার বিধায়ক তথা মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস দুই পরিবারকেই আশ্বস্ত করেছিলেন। জানিয়েছিলেন, রাজ্য সরকার তাঁদের পাশে থাকবেন। তিনি সোমবার রাতে এলাকার জনপ্রতিনিধি হিসেবে কফিনবন্দি দেহ বুঝে নেন। তারপর দুই পরিবারের সদস্যের হাতে তুলে দেন দেহ। চার বছর পর ইরাক থেকে কফিনবন্দি হয়ে ফিরে আসায় দুই নিহতের পরিবারকে সহানুভূতির চোখেই দেখছে রাজ্য সরকার।

মঙ্গলবার নদিয়ার দুই যুবকের নিথর দেহ ফেরে গ্রামে। কফিনবন্দি হয়ে খোকন শিকদার ও সমর টিকাদারের দেহ ফিরে আসার পর এদিনই রাষ্ট্রীয় মর্যাদায় তাঁদের শেষকৃত্য সম্পন্ন হয়। ইরাকে কাজের সন্ধানে গিয়ে পণবন্দি হয়েছিল ৩৯ ভারতীয়। তাঁদের মধ্যেই ছিলেন বাঙালি এই দুই যুবক। দীর্ঘ চার বছর অনেক আশা নিয়ে পথ চেয়ে বসেছিল পরিবার। কিন্তু শেষ রক্ষা হল না।
এদিন দেহ ফিরে আসার পর কেন্দ্রের তরফে ১০ লক্ষ টাকা করে প্রত্যেকের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই ঘোষণার পর রাজ্যের তৃণমূল সরকারের তরফেও ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ ও একজনকে চাকরির দেওয়ার আশ্বাস মেলে।

[আরও পড়ুন: চারবছর পর কফিনবন্দি হয়ে ফিরলেন ইরাকে নিহত ২ বাঙালি, ডুকরে কাঁদছে গ্রাম]

English summary
Mamata Government decides to give compensation and job to Khokan Sikdar and samar tikadar’s family. Khokan Sikdar and samar tikadar’s bodies are return at Nadia after four years

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.