• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ত্রিপুরায় বামেরা জিতলে খুশি হবেন মমতা, বিধানসভায় জানালেন মনের কথা

ত্রিপুরায় বামফ্রন্ট বিধানসভা নির্বাচনে জিতলে খুশি হবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মানিক সরকারের দলের প্রতি সহাবস্থান দেখিয়েছেন নেত্রী। কারণ একটাই, বিজেপি বিরোধিতা। ত্রিপুরায় বিজেপি ক্ষমতায় আসতে চলেছে বামেদের হটিয়ে। বুথ ফেরত সমীক্ষায় অনেকেই সেই ইঙ্গিত করেছেন। আর সেই প্রেক্ষিতেই মমতা বিজেপিকে আটকাতে বামেদের ত্রিপুরার মসনদে দেখতে চান।

ত্রিপুরায় বামেরা জিতলে খুশি হবেন মমতা, বিধানসভায় জানালেন মনের কথা

বুধবার রাজ্য বিধানসভায় দাঁড়িয়ে বামেদের উদ্দেশ্য করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমি রাজনীতিতে অন্ধের মতো বিরোধিতা করি না। ত্রিপুরায় হারার সামনে দাঁড়িয়ে রয়েছেন। তবে আমি খুশি হতাম যদি বৃহত্তম স্বার্থে ত্রিপুরায় আপনারা জিততেন।

পাশাপাশি সিপিএম ও কংগ্রেসকে কটাক্ষ করে মমতা বলেছেন, আপনাদের অহং এখানে নামিয়ে এনেছে আপনাদের। সেজন্যই বিজেপি বিরোধী লালুপ্রসাদ যাদবের সভায় বামেরা অংশ নিতে পারল না বলে অভিযোগ করেছেন মমতা।

এদিকে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী সিপিএমের সঙ্গে জোট বেঁধে রাজ্যসভা নির্বাচনে তৃণমূলের বিরুদ্ধে অন্তত একটি নির্দল প্রার্থী দাঁড় করাতে চাইছেন। অধীরের মতে, কংগ্রেসের সঙ্গে ছেড়ে সিপিএম যাওয়ার পরই বিজেপি রাজ্যে মাথা তুলে দাঁড়িয়েছে। সেটা মাথায় রেখেই দিল্লির বাম নেতাদের এগোনো উচিত।

ঘটনা হল, রাজ্যসভার পাঁচটি আসনে রাজ্য থেকে একা তৃণমূলই প্রার্থী দিতে সক্ষম। ৪৯টি করে বিধানসভা আসন লাগে রাজ্যসভায় প্রার্থী দিতে গেলে। সেক্ষেত্রে তৃণমূলের রয়েছে ২১২টি। কংগ্রেসের ৩৪টি ও বামেদের ২৯টি। তাই বাম-কংগ্রেস যৌথভাবে নির্দল কাউকে দাঁড় করাতে পারে কিনা সেটাই এখন দেখার।

English summary
CM Mamata Banerjee would have been happy to see Left Front wins Tripura Assembly Elections 2018
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X