• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নাগরিকত্ব আইনের বিরুদ্ধে আজ ফের সভা মমতার! 'ভিন্ন' পথে বাম-কংগ্রেস

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে পরপর তিনদিন পদযাত্রার পর আজ ফের সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার বেলা বারোটা থেকে রানি রাসমনি রোডে ছাত্র যুবদের বিক্ষোভ শুরু হবে। বিকেলের দিকে সেই বিক্ষোভে যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে, মৌলালির রামলীলা ময়দান থেকে মিছিলের ডাক দিয়েছে বামদলগুলি। কংগ্রেস মিছিল করবে টিপু সুলতাম মসজিদ থেকে রামমন্দির পর্যন্ত।

মমতার সভা রানি রাসমনি রোডে

মমতার সভা রানি রাসমনি রোডে

তিন দিন পদযাত্রা কর্মসূচির পর দলের আরও ২ দিনের কর্মসূচি ঘোষণা করেছেন তৃণমূল সুপ্রিমো তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায় ডোরিনা ক্রসিংয়ের সভা থেকে বলেন, যে কোনও আন্দোলনে ছাত্রযুবদের একটা ভূমিকা থাকে। এবার সেই দায়িত্ব তারা পালন করুন। বৃহস্পতিবার বেলা বারোটা থেকে রানি রাসমনি রোডে ছাত্র যুবদের বিক্ষোভ শুরু হবে। বিকেলের দিকে সেই বিক্ষোভে যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার পার্ক সার্কায় ময়দানে সভা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

রামলীলা ময়দান থেকে বামেদের মিছিল

রামলীলা ময়দান থেকে বামেদের মিছিল

১৭ বামদল বৃহস্পতিবারের কর্মসূচি নিয়েছে। কিন্তু সেখানে আমন্ত্রণ পায়নি কংগ্রেস। জানা গিয়েছে, মূলত সিপিআই-এম-এল-এর আপত্তিতেই এই মিছিলে আমন্ত্রণ জানানো যায়নি কংগ্রেসকে। স্বাধীনতা সংগ্রামী রামপ্রসাদ বিসমিল ও আসফাকউল্লা খানের আত্মবলিদান দিবস উপলক্ষে দেশ জুড়ে বৃহস্পতিবার কর্মসূচি রয়েছে বিভিন্ন বামদলের। সেই কর্মসূচির অঙ্গ হিসেবে মৌলালির রামলীলা ময়দান থেকে মিছিল এজেসি বোস রোড মল্লিক বাজার ঘুরে পার্ক সার্কাস ময়দান পর্যন্ত যাবে।

কংগ্রেসের কর্মসূচি

কংগ্রেসের কর্মসূচি

কংগ্রেস এদিন মিছিল করবে টিপু সুলতান মসজিদ থেকে চিত্তরঞ্জন এভিনিউ-এর রামমন্দির পর্যন্ত। প্রদীপ ভট্টাচার্য জানিয়েছেন, বামেদের কর্মসূচির কথা জানতে পেরে তিনি সূর্যকান্ত মিশ্রকে ফোন করেছিলেন। সূর্যকান্ত মিশ্র তাঁকে জানিয়েছেন, বৃহস্পতিবারের কর্মসূচির আহ্বান জানানোয় সিপিএম নেই। তবে প্রকাশ্যে এই বিরোধ সামনে আনতে রাজি নন বাম নেতারা।

প্রশাসনের বিরুদ্ধে বৈষম্যমূলক আচরণের অভিযোগ

প্রশাসনের বিরুদ্ধে বৈষম্যমূলক আচরণের অভিযোগ

সংশোধিত নাগরিক আইন বিরোধী কর্মসূচিতে প্রশাসনের অনুমতি নিয়ে বৈষম্যমূলক আচরণের অভিযোগ বিরোধী শিবিরের। বিরোধীদের অভিযোগ, মুখ্যমন্ত্রী ও শাসক দল রাস্তায় থাকছে, তাই একই ইস্যুতে বিরোধীদলের কাউকে মিছিল করার অনুমতি দিচ্ছে না পুলিশ। এসম্পর্কে বাম ও কংগ্রেস জানিয়েছে, অনুমতি না পেলেও তারা পূর্ব ঘোষণা মতোই পথে নামবে। প্রসঙ্গত এদিন ধর্মতলায় কংগ্রেসের কর্মসূচিতে অনুমতি বাতিল করেছে প্রশাসন। আর বামেদের বলা হয়েছে রুট পরিবর্তন করে সিআইটি রোড হয়ে পার্কসার্কাস যাওয়ার জন্য।

English summary
Mamata Banerjee will attend meeting at Rani Rashmani Road against Citizenship act on Thursday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X