• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মমতার নিশানায় বিজেপি ও কংগ্রেস! বাড়ি ফিরতে হবে ফাঁকা ঝুড়ি নিয়ে, ভবানীপুরে ধর্মঘট নিয়ে চূড়ান্ত ঘোষণা

ভবানীপুরে (bhabanipur) লড়াইয়ের মঞ্চ। সেই মঞ্চ থেকেই স্বাভাবিকভাবেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee) বিজেপিকেই (bjp) নিশানা করলেন। তাঁর রোমে যাওয়া আটকানো নিয়ে একদিকে মমতা বন্দ্যোপাধ্যায় যেমন মে
  • |
Google Oneindia Bengali News

ভবানীপুরে (bhabanipur) লড়াইয়ের মঞ্চ। সেই মঞ্চ থেকেই স্বাভাবিকভাবেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee) বিজেপিকেই (bjp) নিশানা করলেন। তাঁর রোমে যাওয়া আটকানো নিয়ে একদিকে মমতা বন্দ্যোপাধ্যায় যেমন মোদী সরকারকে (narendra modi govt) নিশানা করেছেন, অন্যদিকে তিনি জানিয়ে দিয়েছেন, তিনটি কৃষি বিল প্রত্যাহারে কৃষকদের পাশে থাকলেও, তাঁদের ডাকা ধর্মঘটকে (strike) তৃণমূল সমর্থন করবে না।

বিশ্বের কাছে শান্তির নজির বাংলা

বিশ্বের কাছে শান্তির নজির বাংলা

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন ভোট প্রচারে গিয়ে দারি করেন, বাংলায় শান্তি বিরাজ করছে, সেই কারণে বাংলাকে রোমের শান্তি সম্মেলনে ডাকা হয়েছে। কিন্তু তাঁকে সেখানে যাওয়ার অনুমতি না দেওয়ায় মুখ্যমন্ত্রী মোদী সরকারকে হিংসুটে বলে কটাক্ষ করেছেন। মমতা বন্দ্যোপাধ্যায় প্রশ্ন করেন, তিনি যদি রোমে যাওয়ার জন্য ফিট না হলন, তাহলে কোনটা ফিট আর কোনটা আনফিট? তাঁর আরও প্রশ্ন, নিজের ভাল মন্দ কি তিনি বুঝবেন না? তিনি বলেছেন, সৌজন্যতার খাতিরেই তিনি অনুমতি নিয়েছিলেন। তিনি চান বিদেশমন্ত্রকের সঙ্গে ভাল সম্পর্ক। তবে তাঁকে যেতে না দিয়ে যে তাঁর মুখ বন্ধ করা যাবে না, তাও একবার বুঝিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

বিদেশ যাত্রায় বাধা দেওয়া নিয়ে মোদীকে কটাক্ষ

বিদেশ যাত্রায় বাধা দেওয়া নিয়ে মোদীকে কটাক্ষ

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন অভিযোগ করেছেন, এর আগেও তাঁদের বিদেশ যাত্রায় বাধা দেওয়া হয়েছে। চিকাগোর পাশাপাশি তাঁকে চিনে যাওয়ার জন্য অনুমতি দেয়নি মোদী সরকার। কেমব্রিজ এবং সেন্ট স্টিফেন্স-এও তাকে সরকার যেতে বাধা দিয়েছে বলে অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। নাম না করে প্রধানমন্ত্রী মোদীকে কটাক্ষ করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, ক্ষমতায় আছো বলে আঙুল ফুলে কলা গাছ। তিনি বলেছেন, আগামী দিনে দেখবে ঝুড়ি ভরে ১০০ লাড্ডু নিয়ে যাওয়ার সময় ফাঁক দিয়ে সব লাড্ডু পড়ে যাচ্ছে। ফাঁকা ঝুড়ি নিয়ে বাড়ি ফিরতে হবে, কটাক্ষে বলেছেন ভবানীপুরের তৃণমূল প্রার্থী।

 ভোট না দিলে নাম কেটে দেবে

ভোট না দিলে নাম কেটে দেবে

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, গণতন্ত্রে ভোটদান মৌলিক অধিকার। কিন্তু এই ভোট না দিলে কেন্দ্রের ঝুমলা পার্টি সিএএ বা এনআরসির নাম করে নাম কেটে দেবে। এমন ভয়ও দেখিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বিজেপির সঙ্গে কংগ্রেসের আন্ডারস্ট্যান্ডিং

বিজেপির সঙ্গে কংগ্রেসের আন্ডারস্ট্যান্ডিং

এদিন নিজের কংগ্রেস ত্যাগের কারণ জানিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, কোনও কোনও দলকে চমকালেই চুপ করে যায়। কংগ্রেসের সঙ্গে সিপিএম-এর আন্ডারস্ট্যান্ডিং ছিল। আর এখন রয়েছে বিজেপির সঙ্গে। তবে তিনি লড়াই চালিয়ে যাবেন। কোনও কেন্দ্রীয় সংস্থা শুধু নয়, কাউকেই তিনি ভয় পান না বলে জানিয়ে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

কৃষকদের ডাকা ভারত ধর্মঘটকে সমর্থন নয়

কৃষকদের ডাকা ভারত ধর্মঘটকে সমর্থন নয়

মুখ্যমন্ত্রী এদিন জানিয়েছেন সোমবার ২৭ সেপ্টেম্বর কৃষক সংগঠনগুলির ডাকা ভারত ধর্মঘটকে সমর্থন করছে না তাঁর সরকার। তিনি কৃষকদের আন্দোলনে তাঁদের পাশে থাকলেও, ধর্মঘট বিরোধী অবস্থান বজায় থাকবে বলেও জানিয়েছেন তিনি। তিনি বলেছেন, ২০১১ সালের পর থেকে ধর্মঘটের বিভিন্ন ইস্যুকে সমর্থন করলেও, ধর্মঘটকে সমর্থন করেন না তিনি কিংবা তাঁর দল। তিন কৃষি বিল প্রত্যাহারের জন্য ফের একবার কেন্দ্রের প্রতি দাবি জানিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, দরকারে পঞ্জাব, হরিয়ানা যাওয়ার জন্য তিনি প্রস্তুত।

LPG Subsidy: বিনামূল্যে এলপিজি সংযোগের নিয়মে বড় পবিবর্তন? কী হতে পারে ভর্তুকির নতুন নিয়মLPG Subsidy: বিনামূল্যে এলপিজি সংযোগের নিয়মে বড় পবিবর্তন? কী হতে পারে ভর্তুকির নতুন নিয়ম

English summary
Mamata Banerjee announces not to support strike announced by agitating farmers and she targets Congress and BJP from her campaign in Bhabanipur
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X