• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদী সরকার সম্মান দেননি, মমতা দিচ্ছেন, ভোটের আগে রিনা মিত্রকে নিয়োগ রাজ্য সরকারের

  • By Oneindia Staff
  • |

এবার রিনা মিত্র ইস্যুতে নরেন্দ্র মোদীকে কার্যত টেক্কা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সপ্তাহ দেড়েক আগেই এই রিনা মিত্রকে নরেন্দ্র মোদী সরকার অসম্মান করেছে বলে অভিযোগ উঠেছিল। সেই অবসরপ্রাপ্ত আইপিএস রিনা মিত্র-কে নিয়োগ করল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। তাঁকে রাজ্য়ের প্রিন্সিপ্য়াল অ্যাডভাইসারি ইন্টার্নাল সিকিউরিটি পদে নিয়োগ করা হয়েছে। এই মর্মে রাজ্যের স্বরাষ্ট্র সচিব অত্রি মিত্র-র সই করা একটি নোটিস সামনে এসেছে। যাতে রাজ্য সরকারের বিভিন্ন দফতরকে রিনা মিত্র-র নিয়োগ সম্পর্কে অবগত করা হয়েছে।

মোদী সরকার সম্মান দেননি, মমতা দিচ্ছেন, ভোটের আগে রিনা মিত্রকে নিয়োগ রাজ্য সরকারের

রাজ্য সরকার ২০১৮ সালের মে মাসে রাজ্য নিরাপত্তা পরামর্শদাতা হিসাবে আইপিএস সুরজিৎ করপুরকায়স্থকে নিয়োগ করেছিল। কিন্তু, অভ্যন্তরীণ নিরাপত্তা বিষয়ে কোনও পরামর্শদাতা ছিলেন না। রিনা মিত্র-কে এনে সেই ফাঁকটা ভরাট করতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মধ্যপ্রদেশ ক্যাডারের আইপিএস অফিসার রিনা মিত্র। সিবিআই-এর নয়া ডিরেক্টর হওয়ার দৌড়ে তিনি সবার থেকে এগিয়ে ছিলেন। কিন্তু, ডিরেক্টর নিয়োগের জন্য থাকা তিন জনের কমিটি যার সদস্য প্রধানমন্ত্রী, বিরোধী দলনেতা এবং প্রধান বিচারপতি নির্দিষ্ট দিনে কোনও সিদ্ধান্তে পৌঁছোননি। এই বৈঠকের পরের দিনই ছিল রিনা মিত্রের অবসর। ফলে, ১ দিনের জন্য তিনি সিবিআই ডিরেক্টর হওয়ার সুযোগ হাতছাড়া করেন। সিবিআই ডিরেক্টর নিয়োগের কমিটির বৈঠক পিছনো নিয়ে সমালোচনাও হয় বিস্তর। মমতা বন্দ্যোপাধ্যায় রিনা মিত্রর নিয়োগ হাতছাড়া হওয়া নিয়ে মোদী সরকারকে আক্রমণ করেছিলেন।

মোদী সরকার সম্মান দেননি, মমতা দিচ্ছেন, ভোটের আগে রিনা মিত্রকে নিয়োগ রাজ্য সরকারের

এহেন রিনা মিত্র-কে মমতা বন্দ্যোপাধ্যায় নিজের প্রশাসনে জুড়ে নিলেন। রিনা মিত্র-র মতো দক্ষ আইপিএস রাজ্যের নিরাপত্তা বিষয়ে যেমন গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারবেন তেমনি ভোটের আগে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বাঙালি ভাবাবেগকেও মমতা বন্দ্যোপাধ্যায় কাজে লাগাতে পারেন। বাঙালিদের প্রতি বঞ্চনা হচ্ছে বলে বারবার মোদীদের তোপ দেগেছেন মমতা। এমনকী 'মোদী, অমিত শাহদের ভণ্ড বাংলাপ্রেমী' বলেো কটাক্ষ করতে ছাড়েননি।

English summary
Rina Mitra, the retired IPS officer who came into news just few days back for the race of CBI Director. But the committee has delayed its choice and Rina Mitra has missed the opportunity as she retired on next day.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X