• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১০০০ কোটি কর ফাঁকি মমতার বাংলায়! কোষাগার ভরতে নয়া উদ্যোগ মুখ্যমন্ত্রীর

রাজ্যে কর ফাঁকি আটকানো এখন চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। সেই লক্ষ্যে নতুন ডাইরেক্টরেট তৈরি করে ফেলল নবান্ন। ডাইরেক্টরেট অফ রেভিনিউ ইনটেলিজেন্স অ্যান্ড এনফোর্সমেন্ট তৈরি করে মমতা বন্দ্যোপাধ্যায় বার্তা দিলেন, কর ফাঁকি রুখতে তিনি কতটা তৎপর। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী তা কার্যকর কররা নির্দেশ দিয়েছেন।

১০০০ কোটির কর ফাঁকি হচ্ছে রাজ্যে! কোষাগার ভরতে নয়া উদ্যোগ মমতার সরকারের

নবান্ন সূত্রে জানান হয়েছে, নতুন এই ডাইরেক্টরেটের সদর দফতর হবে কলকাতায় রাজ্যজুড়ে কাজ করবে ডাইরেক্টরেট অফ রেভিনিউ ইনটেলিজেন্স অ্যান্ড এনফোর্সমেন্টের সাতটি শাখা। এই ডাইরেক্টরেটের কাজ হবে আবগারি, কমার্শিয়াল ট্যাক্স, রাজ্য লটারি, রেজিস্ট্রেশন ইত্যাদি ক্ষেত্রে। এইসব ক্ষেত্রের কর ফাঁকি আটকানোই হবে মূল লক্ষ্য।

[আরও পড়ুন:পাকিস্তানের ভাষায় কথা বলছেন মমতা, চাঞ্চল্যকর অভিযোগ তুললেন বিজেপির মুখপাত্র ]

সূত্রের খবর, এই ক্ষেত্রগুলি থেকে প্রতি বছর এক হাজার কোটি টাকা বেশি রাজ্যস্ব ফাঁকি যায়। সেই বিপুল পরিমাণ অর্থ রাজ্যের কোষাগারে ফেরানোই মমতার সরকারের উদ্দেশ্য। সেই মাফিক এই ডাইরেক্টরেট গড়ে তোলা। এখন নয়া এই ডাইরেক্টরেট গঠনের পর কতখানি ফলপ্রসূ হয় টার্গেট, তা-ই দেখার। এদিনই এক্সাইজ ডাইরেক্টরেট অফ ওয়েস্ট বেঙ্গলের নতুন ডিরেক্টর নিয়োগ হয়েছেন। রণদীর কুমার হয়েছে নতুন ডিরেক্টর।

[আরও পড়ুন: মমতার কায়দা রপ্ত করে ফেলেছেন মুকুল! জার্সি বদলে কিস্তিমাত করতে 'টার্গেট ২০১৯']

English summary
Mamata Banerjee’s government builds a directorate to stop tax evasion. In West Bengal the tax evasion is running over 1000 crore every yearv
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X