India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নবান্ন থেকে হঠাৎ রাজভবনে মমতা বন্দ্যোপাধ্যায়! আচমকাই বিক্ষোভে চাকরিপ্রার্থীরা

Google Oneindia Bengali News

নবান্ন থেকে হঠাত করেই রাজভবনে পৌঁছলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি পাঁচটার কাছাকাছি সময়ে সেখানে পৌঁছুন। কিন্তু কি কারনে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে সাক্ষাৎ মমতা বন্দ্যোপাধ্যায়ের। তা এখনও স্পষ্ট নয়। এই বিষয়ে আগে থেকেও কোনও খবর ছিল না বলেই জানা যাচ্ছে।

এমনকি রাজভবন কিংবা নবান্নের তরফেও এই বিষয়ে স্পষ্ট ভাবে কিছু জানানো হয়নি বলেই খবর। ফলে মমতা-ধনখড় বৈঠক ঘিরে শুরু হয়েছে একাধিক রাজনৈতিক জল্পনা।

বাইরে বিক্ষোভে চাকরিপ্রার্থীরা

বাইরে বিক্ষোভে চাকরিপ্রার্থীরা

মুখ্যমন্ত্রী এসেছেন রাজভবনে। এমন খবর ছড়িয়ে পড়তেই আচমকাই রাজভবনের বাইরে জড়ো হয়ে যান চাকরি প্রার্থীরা। একবার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার আবেদন জানান এসএলএসটি চাকরিপ্রার্থীরা। তাঁদের দাবি, দিনের পর দিন বেকার হিসাবে রয়েছি। কর্মশিক্ষা, শারীরশিক্ষায় ১৬০০ শূন্যপদ তৈরি হলেও সেখানে যেন তাঁদের নিয়োগ করা হয় সে বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন বলে দাবি আন্দোলনকারীদের। কিন্তু দ্রুত সেখান থেকে চাকরিপ্রার্থীদের সরে যেতে বলে পুলিশ।

একেবারে হুলস্থুল বেঁধে যায়

একেবারে হুলস্থুল বেঁধে যায়

একাধিকবার পুলিশের তরফে অনুরোধ করা হলেও রাজভবনে দাঁড়িয়ে বিক্ষোভ দেখাতে থাকেন এসএলএসটি চাকরিপ্রার্থীরা। আর এরপরেই পুলিশের তরফে কার্যত বল প্রয়োগ করা হয়। একেবারে কোমর ধরে পুলিশের গাড়িতে তলা হয় আন্দোলনকারীদের। অনেকেই শুয়ে পড়েও বিক্ষোভ দেখাতে থাকেন। দ্রুত তাঁদেরও ধরে গ্রেফতার করা হয়েছে বলে জানা যাচ্ছে। সব মিলিয়ে একাধিক আন্দোলনকারীকে গ্রেফতার করা হয়েছে বলে জানা যাচ্ছে। ঘটনাকে কেন্দ্র করে একেবারে ধন্ধুমার বেঁধে যায়। ঘটনার পরেই বিশাল পুলিশবাহিনী মোতায়েন হয় রাজভবনের বাইরে।

ঘন্টাখানেকেরও বেশি সময় বৈঠক চলে

ঘন্টাখানেকেরও বেশি সময় বৈঠক চলে

আচার্য পদ থেকে রাজ্যপাল জগদীপ ধনখড়কে সরিয়ে দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়গুলির আচার্য এখন মমতা বন্দ্যোপাধ্যায়। যা নিয়ে সংঘাত চরমে। এসএসসি দুর্নীতি নিয়ে নজর ঘরাতেই এহেন পদক্ষেপ বলে দাবি করেছেন রাজ্যপাল। সম্প্রতি অভিষেকের করা বিচার ব্যবস্থা নিয়েও মুখ্যসচিবকে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন রাজ্যপাল। পালটা রাজ্যপাল জগদীপ ধনখড়কে আক্রমণ শানিয়েছেন অভিষেকও। যা নিয়ে নবান্ন-রাজভবন সংঘাত একেবারে তুঙ্গে বলেই মত রাজনৈতিকমহলের। আর এই অবস্থাতেই আচমকাউ রাজভবনে পৌঁছে যান মমতা।

কি নিয়ে বৈঠক?

কি নিয়ে বৈঠক?

শুধু তাই নয়, সংঘাতের আহবে রাজভবনে মমতা! কেন? তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। প্রায় ঘন্টাখানেকেরও বেশি সময় ধরে রাজ্যপাল-মমতা বৈঠক চলে বলে জানা যাচ্ছে। তবে কি নিয়ে বৈঠক সে বিষয়ে কিছু জানানো হয়নি। তবে সাম্প্রতিক ইস্যুগুলি নিয়েই সম্ভবত বৈঠক হতে পারে বলে মনে করা হচ্ছে। আচার্য পদ সহ শিক্ষা দুর্নীতির বিষয়ে আলোচনা হতে পারে বলে মনে করা হচ্ছে।

'আমাকে খুন করলে খুশি হবেন...'! নবান্ন থেকে সংহতি রক্ষায় বড় বার্তা মমতার 'আমাকে খুন করলে খুশি হবেন...'! নবান্ন থেকে সংহতি রক্ষায় বড় বার্তা মমতার

English summary
Mamata Banerjee reached Raj bhawan from Nabanna, agitation starts certainly for recruitment scam
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X