• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আমরা নির্বাচনী বছরে অনুষ্ঠান করি না,মোদীকে কটাক্ষ মমতার, নেতাজি জয়ন্তীতে পদযাত্রায় সামিল মুখ্যমন্ত্রী

নেতাজি জন্মজয়ন্তীতে শ্যামবাজার থেকে মিছিল শুরু করলেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে শ্যামবাজার পাঁচমাথায় নেতাজির মূর্তিতে মালা িদয়ে শ্রদ্ধা জ্ঞাপন করেন মুখ্যমন্ত্রী। একুশের ভোটর আগে শক্তিপ্রদর্শন করতেই একপ্রকার এই বিশাল পদযাত্রার আয়োজন বলে মনে করছে রাজনৈতিক মহল। যদিও এই নিয়ে প্রধানমন্ত্রী মোদীকে কটাক্ষ করতে ছাড়েননি মমতা। তিনি মোদীকে কটাক্ষ করে বলেছেন, ভোটের আগে আমরা মিছিল করি না। প্রসঙ্গত উল্লেখ্য আজই নেতাজি জন্মদিবস পালনে শহরে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মমতার পদযাত্রা

মমতার পদযাত্রা

নেতাজি আবেগকে সামনে রেখে একুশের ভোটের উত্তাপ চড়তে শুরু করেছে বঙ্গে। এবছরই প্রখম শহরে এই বিশাল পদযাত্রার আয়োজন করেছেন মমতা। শ্যামবাজারের পাঁচ মাথার মোড় থেকে পদযাত্রা শুরু করেছেন মমতা। তার আগে নেতাজির মূর্তিতে মালা গিয়ে শ্রদ্ধা জানান। নির্ধারিত পরিকল্পনা অনুযায়ী ১২টা ১৫ মিনিট নাগাদ সাইরেন বাজিয়ে পদযাত্রার সূচণা করেন মমতা। শ্যামবাজার থেকে রেডরোড পর্যন্ত দীর্ঘ ৯ কিলোমিটার পথ অতিক্রম করবেন তিনি।

 শক্তিপ্রদর্শন মমতার

শক্তিপ্রদর্শন মমতার

নেতাজি জয়ন্তিতে এক প্রকার শক্তি প্রদর্শনে নেমেছে রাজনীনৈতিক দলগুলি। তাতে সামিল শাসক দল তৃণমূল কংগ্রেসও। শক্তি প্রদর্শনের লড়াইয়ে স্বামী বিবেকানন্দ জন্মদিবসে পথে নেমেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার একেবারে পথে নেমেছেন মমতা নিজে। তৃণমূলের পতাকা, নেতাজির কাটআউট, বেলুন সিজে সাজানো হয়েছে মমতার পদযাত্রার রাস্তায়। কেন দেশনায়ক দিবস পালন করছে রাজ্য সরকার তার কারণও কাট আউটে ব্যাখ্যা করা হয়েছে।

মোদীকে কটাক্ষ মমতার

মোদীকে কটাক্ষ মমতার

আজই আবার নেতাজি জয়ন্তিকে সামনে রেখে ভোট প্রচারের ময়দানে নামছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।বিকেলে ভিক্টোরিয়া মেমোরিয়ালে অনুষ্ঠান রয়েছে মোদীর। তাই নিয়ে বিজেপিকে কটাক্ষ করতে ছাড়েননি মমতা। পদযাত্রার সূচনায় মমতা কটাক্ষ করে বলেছেন, ভোেটর আগে বড় কোনও অনুষ্ঠান করে না তৃণমূল কংগ্রেস। প্রতিবছরই নেতাজি জন্মজয়ন্তী পালন করা হয়ে থাকে। সরাসরি কেন্দ্রকে আক্রমণ করে মমতা কটাক্ষ করে বলেছেন, মুখে নেতাজির আদর্শ নিয়ে কথা বলেন তাঁরা।এদিকে তাঁর প্ল্যানিং কমিশনের আদর্শকে কার্যকর করার সাহস হয় না।

মোদীকে কটাক্ষল তৃণমূলের

মোদীকে কটাক্ষল তৃণমূলের

মিছিল থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করেছেন তৃণমূল কংগ্রেস নেতা সৌগত রায় ও ফিরহাদ হাকিম। সৌগত রায় কটাক্ষ করে বলেছেন মোদী ঘরে বলে নেতাজি জয়ন্তী পালন করেন। আর মমতা বন্দ্যোপাধ্যায় পথে নেমে মানুষের সঙ্গে পথে নেমে নেতাজিকে স্মরণ করেন। ভোটের সময় নেতাজির জন্মদিনে কেউ শহরে আসেন বলে মোদীকে কটাক্ষ করেছেন ফিরহাদ হাকিম।

English summary
Mamata Banerjee rally at Kolkata on Nejaji Jayanti
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X