• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উন্নয়নে গতি আনতে নয়া প্রযুক্তির আশ্রয় মমতার, প্রশাসনিক ক্যালেন্ডার মেনে রিপোর্ট-কার্ড

রাজ্যের উন্নয়নে আরও গতি আনতে নয়া প্রযুক্তির সাহায্য নিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এবার নবান্নে চালু হচ্ছে নতুন এক সফটওয়্যার। এখন থেকে উন্নয়নমূলক কাজের গতিবিধি পুঙ্খানুপুঙ্খভাবে আপলোড করতে হবে সফটওয়্যারে। অর্থ দফতর সেই অনুযায়ী রিপোর্ট কার্ড তৈরি করবে এবং সেইমতো সংশ্লিষ্ট দফতরের সঙ্গে প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আগামী ৮ মে নবান্নে প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। সমস্ত দফতরের সঙ্গে তিনি রাজ্যের উন্নয়ন নিয়ে কথা বলবেন। জানতে চাইবেন কোন দফতর কীভাবে কাজ করছে। ওইদিনই এই সফটওয়্যার সংক্রান্ত যাবতীয় তথ্য প্রতিটি দফতরকে বুঝিয়ে দেওয়া হবে। এবং আগামী দিনে উন্নয়নের কাজে গতি আনতে প্রযুক্তির ব্যবহার যাতে যথাযত হয়, সেই দাবি রাখবেন মুখ্যমন্ত্রী।

উন্নয়নে গতি আনতে নয়া প্রযুক্তির আশ্রয় মমতার

রাজ্যের তৃণমূল সরকারের অর্থ দফতর জানিয়ে দিয়েছে, ইতিমধ্যেই প্রশাসনিক ক্যালেন্ডার প্রকাশ করা হয়েছে। সেই ক্যালেন্ডার মেনে প্রতিটি দফতরকে কাজ করতে হবে। এর অন্যথা শুনবেন না মুখ্যমন্ত্রী। কোন দফতর কী কাজ করছে, কোথায় কাজ করতে কী সমস্যা হচ্ছে, সবই নয়া সফটওয়্যারে আপলোড করতে হবে। এবং তা করতে হবে ওই প্রশাসনিক ক্যালেন্ডার মেনে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাফ কথা, রাজ্যের উন্নয়নে কোনও গাফিলতি তিনি মানবেন না। কোথাও কোনও কাজ ফেলে রাখা যাবে না। কোথাও যদি কাজ বন্ধ থাকে, তা কী কারণে বন্ধ ওই সফটওয়্যারে জানাতে হবে। প্রতিদিনকার কাজ, প্রতিদিন আপলোড করতে হবে। মুখ্যমন্ত্রী নিজে সেই সমস্যার সমাধানে হস্তক্ষেপ করবেন। দফতরকে ডেকে কীভাবে সেই সমস্যার নিরসন করে করকাজে গতি আনা যায় তার দাওয়াই দেবেন।

মোট কথা, দফতরের কাজের খতিয়ান দেখে রিপোর্ট তৈরি হবে। সেইমতো প্রতি মাসে বৈঠক হবেন। প্রতিটি দফতরের কাজ পর্যালোচনা করবেন মুখ্যমন্ত্রী। প্রতিটি দফতর জেলার সঙ্গে যোগাযোগ রেখে কাজ এগিয়ে নিয়ে যাচ্চেন কি না, তা যেমন বোঝা যাবে, তেমনই জেলার সঙ্গে একটা সমন্ব.ও তৈরি হবে এই নয়া প্রযুক্তির রূপায়ণে। দফতরের কাজে ফাঁকি রুখতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার এই প্রযুক্তির আশ্রয় নিচ্ছে। আর এই প্রযুক্তিতে রাজ্যে উন্নয়নের কাজে গতি আসবে।

English summary
Mamata Banerjee orders to work for development according to administrative calendar. New software opens in Nabanna.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X