• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা পাবে না ২০২৪-এ! কোন অঙ্কে সম্ভব, একুশের বার্তায় মমতা

বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা পাবে না ২০২৪-এ! কোন অঙ্কে সম্ভব, একুশের বার্তায় মমতা
Google Oneindia Bengali News

২০২৪-এ বিজেপির কারাগার ভেঙে মানুষের সরকার গড়ে তুলবে দেশবাসী। আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা পাবে না বলে একুশের মঞ্চ থেকে বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপিকে দিল্লির মসনদ থেকে বিদায় জানাতে কী করণীয় সেই বার্তাও তিনি তুলে ধরলেন ধর্মতলায় শহিদ সমাবেশ থেকে।

ভিনরাজ্যে বন্ধুদের সঙ্গে নিয়ে বিজেপির বিরুদ্ধে লড়াই

ভিনরাজ্যে বন্ধুদের সঙ্গে নিয়ে বিজেপির বিরুদ্ধে লড়াই

একুশে জুলাইয়ের মঞ্চে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, তৃণমূল প্রমাণ করে দিয়েছে তাঁরা বিরোধীদের এক করতে পারে। বিরোধীরা এক হয়েই এবার ঝাঁপিয়ে পড়বে বিজেপিকে হারাতে। বিজেপির বিরুদ্ধে আমরা ভিনরাজ্যেও বন্ধুদের সঙ্গে নিয়ে লড়ব। এবার বিজেপির বিদায় আসন্ন। কারণ তাঁরা মানুষের সমস্ত কিছু কেড়ে নিয়েছে। জনজীবনকে নাকাল করে ছাড়ছে। মানুষ তাই বিজেপির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে দি্ললির শাসন থেকে তাদের ভাগিয়ে দেবে।

কোথায় জিততে হবে, কোথায় বন্ধুদের সমর্থন

কোথায় জিততে হবে, কোথায় বন্ধুদের সমর্থন

শুধু বাংলা যে তৃণমূলের লক্ষ্য নয় তা জানিয়ে মমতা বলেন, ত্রিপুরায় জিততে হবে, অসমে জিততে হবে, মেঘালয়ে জিততে হবে, গোয়ায় জিততে হবে। তার পাশাপাশি আমরা ভিনরাজ্যে বন্ধুদের সঙ্গে নিয়ে লড়ব। রাজ্যের নাম করে তৃণমূল সুপ্রিমো বলেন সব আসনে জিততে হবে। আমরাও লড়ব, বন্ধুদের নিয়ে আমরা লড়াই করব। বন্ধুদের সমর্থন করব।

বিজেপিকে ভাগিয়ে ছাড়বে দেশের মানুষ

বিজেপিকে ভাগিয়ে ছাড়বে দেশের মানুষ

বিজেপিকে ভাগানোর বার্তায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এদিনের প্রবল বৃষ্টিও টলাতে পারেনি তৃণমূল কংগ্রেসের সভ্য-সমর্থকদের। এত বৃষ্টি মাথায় নিয়েও তাঁরা বসে রয়েছেন। আপনাদের এই দৃঢ়তাই ২০২৪-এ বিজেপিকে ভাগিয়ে দেবে। এত বৃষ্টিতে যখন আপনাদের হটাতে পারেনি, তখন ২০২৪-এ বিজেপি মানুষের বৃষ্টিতে ভেসে যাবে। সেদিন আসন্ন প্রায়।

বিজেপিকে মেরদণ্ডহীন, গণতান্ত্রিক পথে ভাগাব

বিজেপিকে মেরদণ্ডহীন, গণতান্ত্রিক পথে ভাগাব

এদিন বিজেপিকে মেরদণ্ডহীন দল বলেও কটাক্ষ করেন মমতা। তাঁর কথায়, ইডি-সিবিআই আর ইনকামট্যাক্স-জিএসটি হল ওদের মেরুদণ্ড। ওদের মেরুদণ্ড বেঁকে গিয়েছে বলেই শুধু ইডি-সিবিআই আর ইনকামট্যাক্স দেখায় আর জিএসটি লাগু করে মানুষকে বিপাকে ফেলে। আমরা মেরুদণ্ড সোজা রয়েছে, তাই আমরা ভয় পাই না। আমদের হিম্মত রয়েছে, আমরা গণতান্ত্রিক পথে লড়াই করে বিজেপিকে ভাগিয়ে ছাড়ব।

বিড়াল তপস্বীর সরকার বিজেপির

বিড়াল তপস্বীর সরকার বিজেপির

এদিন অগ্নিপথ থেকে শুরু করে পেট্রোল, ডিজেল, গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে বিজেপিকে একহাত নেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর বলেন, এটা একটা বিড়াল তপস্বীর সরকার হয়ে গিয়েছে। সবার চাকরি খেয়ে নিয়েছে। রেলের ৮০ হাজার চাকরি খেয়ে নিয়েছে কেন্দ্রের সরকার। কোল ইন্ডিয়া উঠিয়ে দিয়েছে, এয়ার ইন্ডিয়া বিক্রি করে দিয়েছে। তাই এদেরকে ক্ষমতা থেকে হটাতে হবে।

ইতিহাস বিকৃত করছে, কারাগার ভেঙে ফেলুন

ইতিহাস বিকৃত করছে, কারাগার ভেঙে ফেলুন

মমতা বলেন, যারা সারাজীবন স্বাধীনতা যুদ্ধেই করল না, দেশটাকেই জানল না তারা নাকি ইতিহাস তৈরি করবে। এরা শুধু ইতিহাস বিকৃত করছে। এদিন বিজেপির সরকারকে কারাগার বলেও কটাক্ষ করেন তিনি। বলেন এই কারাগার ভেঙে ফেলুন। এবার দিল্লির মানুষের সরকার গড়ুন। তবেই আবার সুদিন ফিরবে।

কংগ্রেসকে নিয়ে চুপ, বিজেপি-সিপিএম হঠানোর ডাক

কংগ্রেসকে নিয়ে চুপ, বিজেপি-সিপিএম হঠানোর ডাক

এদিন তাৎপর্যপূর্ণভাবে মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেসের নাম নেননি। কংগ্রেসকে কোনও নিশানা করেননি। বিজেপি হঠাও, সিপিএম হঠাও স্লোগান তুললেও কংগ্রেসকে নিয়ে চুপ থেকেছে তৃণমূল। বিজেপির বিরুদ্ধে একযোগে লড়াইয়ের ডাক দিয়েছেন তিনি। সেই লড়াইয়ে তৃণমূল যে অগ্রণী ভূমিকা নেবে, তাও জানিয়ে দিয়েছেন সোৎসাহে।

২০২৪-এ মানুষের বৃষ্টিতে ভেসে যাবে বিজেপি, একুশের মঞ্চে গণদেবতাতেই ভরসা মমতার২০২৪-এ মানুষের বৃষ্টিতে ভেসে যাবে বিজেপি, একুশের মঞ্চে গণদেবতাতেই ভরসা মমতার

English summary
Mamata Banerjee gives message from 21 July that BJP not get majority in 2024
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X