• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃণমূলের সংগঠনে ব্যাপক রদবদল জঙ্গলমহলে, মমতার নির্দেশে গঠিত বিশেষ কমিটি

পঞ্চায়েত ভোটের পর ঝাড়গ্রামের আটটি ব্লকের বিডিওকে বদলি করে দেওয়ার সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। এবার তৃণমূল কংগ্রেসে বিপুল রদবদল হল। আটটি ব্লকের মধ্যে ছ-টি ব্লকেরই তৃণমূল সভাপতি বদল করে দেওয়া হল। সোমবার মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে দলীয় করফে একটি বৈঠকের পরই এই কঠিন সিদ্ধান্ত নিয়ে নেয় তৃণমূল নেতৃত্ব।

তৃণমূলের সংগঠনে ব্যাপক রদবদল জঙ্গলমহলে, মমতার নির্দেশে গঠিত বিশেষ কমিটি

রাজনৈতিক মহল মনে করছে পঞ্চায়েত ভোটে ভরাডুবির জন্যই এই রদবদল করা হচ্ছে। প্রথম প্রশাসনিক স্তরে রদবদল করেছে তৃণমূল সরকার। এবার রদবদল হল শাসক দলের অন্দরে। সরিয়ে দেওয়া হল দলের ব্লক সভাপতিদেরই। সভাপতি বদল করা হয়েছে নয়াগ্রাম, বিনপুর-১, বিনপুর-২, জামবনি, সাঁকরাইল ও ঝাড়গ্রাম ব্লকে।

এই ছয় ব্লকের সভাপতি হয়েছেন যথাক্রমে মুলুকচাঁদ হেমব্রম, শ্যামল মাহাতো, বুবাই মাহাতো, নিশীথ মাহাতো, সোমনাথ মহাপাত্র ও রবীন্দ্রনাথ মাহাতো। এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে বৈঠকে উপস্থিত ছিলেন পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সি, মানস ভুঁইয়া, সৌমেন মহাপাত্র ও জেলা তৃণমূল সভাপতি অজিত মাইতি প্রমুখ।

এই বৈঠকেই সিদ্ধান্ত হয় ছটি ব্লকের সভাপতি বদল করার। সেইসঙ্গে অজিত মাইতিকে জেলার সাংগঠনিক কাজে সহায়তা করবেন সাংসদ মানস ভুঁইয়া ও মন্ত্রী সৌমেন মহাপাত্র। এই তিনজন আবার পশ্চিম মেদিনীপুরের সংগঠনও দেখবেন বলে নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মোট কথা পঞ্চায়েত ভোটে ধাক্কা খাওয়ার পর জঙ্গলমহলে বিশেষ দৃষ্টি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জঙ্গলমহলের সংগঠন নতুন করে সাজাতে চাইছেন।

[আরও পড়ুন: জয়পুরিয়া কলেজে নয়া বিড়ম্বনা, অনলাইনে ফর্ম ফিলাপ করেও প্রবেশাধিকার পেলেন না ছাত্রী]

এর আগে নবান্নে বিজ্ঞপ্তি জারি করে ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর ১ ও ২, বিনপুর ১ ও ২, জামবনি, নয়াগ্রাম, সাঁকরাইল ও ঝাড়গ্রাম ব্লকের বিডিওদের বদলির সিদ্ধান্ত নেওয়া হয়। এর মধ্যে দুটি পঞ্চায়েত সমিতির দখল নিয়েছে বিজেপি। এই দুটি সমিতি হল গোপীবল্লভপুর ১ ও সাঁকরাইল। এই বদলির কারণ হিসেবে বলা হয়েছে, সরকারে বিভিন্ন উন্নয়নমূলক কাজ ও পরিষেবা প্রদানের ব্যাপারে বিডিও-র তরফে গাফিলতি। এবার দলের সাংগঠনিক কাজে গাফিলতির জন্য বদলি করা হল ব্লক সভাপতিদের। এর আগে বাঁকুড়াতেও রদবদল করা হয় ব্লক সভাপতিদের।

[আরও পড়ুন:বার্তা দিয়েই ক্ষান্ত নন, সটান কলেজে হাজির মমতা! ভর্তি-সমস্যা মেটাতে নয়া উদ্যোগ]

English summary
Mamata Banerjee decides to change block president in Jhargram District. Mamata Banerjee also builds a committee for organization,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X