• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যকে কম ভ্যাকসিন, কেন্দ্রের দিকে আঙুল তুললেন মমতা, রাজ্যবাসীকে বিনামূল্যে টিকা দেওয়ার প্রতিশ্রুতি

রাজ্যে প্রয়োজনের তুলনায় কম করোনা ভ্যাকসিন পাঠিয়েছ কেন্দ্র। এমনই অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেছেন কেন্দ্র ভ্যাকসিন কম পাঠিয়েছে রাজ্যে। কিন্তু রাজ্য সরকার রাজ্যবাসীকে করোনা টিকা থেকে বঞ্চিত হতে দেবে না। প্রয়োজনে ভ্যাকসিন প্রস্তুত কারক সংস্থার কাছ থেকে ভ্যাকসিন কিনে রাজ্যবাসীকে বিনামূল্যে টিকা দেবে। প্রসঙ্গত উল্লেখ্য প্রথম পর্যায়ে ৩০ কোটি ভারতীয়কে বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়ার পর পরের পদক্ষেপ কী হবে তা নিয়ে প্রধানমন্ত্রীকে সওয়াল করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই প্রশ্ন এড়িয়ে যান প্রধানমন্ত্রী।

 টিকা নিয়ে অভিযোগ মমতার

টিকা নিয়ে অভিযোগ মমতার

গোটা দেশের সঙ্গে রাজ্যেও শুরু হয়ে গিয়েছে করোনা টিকাকরণ কর্মসূচি। সকাল থেকেই রাজ্যের একাধিক সরকারি হাসপাতালে শুরু হয়েছে করোনা টিকাকরণ। এই নিয়ে আবার অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি দাবি করেছেন রাজ্যে যে পরিমাণ করোনা টিকা প্রয়োজন তার তুলনায় কম টিকা দেওয়া হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য এর আগে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে দ্বিতীয় দফার করোনা ভ্যাকসিনের খরচ রাজ্যগুলিকে গিতে হবে কিনা এই নিয়ে প্রশ্ন করেছিলেন মমতা।

 রাজ্যবাসীকে বিনামূল্যে করোনা টিকা

রাজ্যবাসীকে বিনামূল্যে করোনা টিকা

একুশের ভোটের আগে বড় চমক। রাজ্যবাসীকে বিনামূল্যে করোনা টিকা দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন রাজ্য সরকার প্রয়োজনে টিকা প্রস্তুতকারী সংস্থাগুলির থেকে টিকা কিনে রাজ্যবাসীকে বিনামূল্যে দেবে। একুশের ভোটের আগে মমতার এই ঘোষণাকে বড় চমক বলে মনে করছে রাজনৈতিক মহল। প্রসঙ্গত উল্লেখ্য বিহার বিধানসভা ভোটের আগে বিজেপি নির্বাচনী ইস্তেহারে করোনা টিকা বিনামূল্যে দেওয়ার কথা ঘোষণা করেছিল।

 রাজ্যে শুরু করোনা টিকাকরণ

রাজ্যে শুরু করোনা টিকাকরণ

গোটা দেশের সঙ্গে আজ রাজ্যেও শুরু হয়েছে করোনা ভাইরাসের টিকাকরণ কর্মসূচি। এসএসকেএম হাসপাতাল, কলকাতা মেডিকেল কলেজ, এনআরএস হাসপাতাল, বেলেঘাটা আইডি সহ একাধিক সরকারি হাসপাতালে করোনা টিকা দেওয়া হচ্ছে। প্রথম দিনেই স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের করোনা টিকা দেওয়া। এসএসকেএম হাসপাতালে গিয়ে স্বাস্থ্য কর্মীদের সাহস যোগান পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

 সূর্য মিশ্রের অভিযোগ

সূর্য মিশ্রের অভিযোগ

করোনা টিকার নিরাপত্তা নিয়ে আবার অভিযোগ করেছেন বাম নেতা সূর্যকান্ত মিশ্র। তিনি অভিযোগ করেছে টিকার পর্যাপ্ত পরীক্ষা না করেই গণটিকাকরণ শুরু করেছে সরকার। করোনা ভ্যাকসিনের কার্যকারিতা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। তাই নীতিগতভাবে তিনি করোনা টিকাকরণকে সমর্থন জানাবেন না বলে জানিয়েছেন।

English summary
Mamata Banerjee claimed center send minimal corona vaccine to west Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X