• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০১৯-এ ভেঙে যাবে ৪১ বছরের রেকর্ড! জ্যোতি বসুকে চ্যালেঞ্জ জানালেন মমতা

এবার হবে ঐতিহাসিক ব্রিগেড। ৪১ বছর আগের ব্রিগেড সমাবেশকেও ছাপিয়ে যাবে ২০১৯। নবান্নে ব্রিগেড বৈঠকের পর চ্যালেঞ্জ ছুড়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জ্যোতি বসুর ব্রিগেডকে চ্যালেঞ্জ ছুড়ে বলেন, মোদী বিরোধিতায় এবার ব্রিগেডের মঞ্চ ভেঙে দেবে পুরনো সব রেকর্ড। অন্তত ৫০ লক্ষের উপস্থিতি হবে ব্রিগেড সমাবেশে।

ব্রিগেডে ‘বিরাট’ সমাবেশ

ব্রিগেডে ‘বিরাট’ সমাবেশ

একুশে জুলাইয়ের মঞ্চ থেকে ১৯ জানুয়ারি ব্রিগেড সমাবেশের ডাক দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছিলেন, ২০১৯-এ মোদীকে দিল্লির কুর্সি থেকে হটাতে ১৯ জানুয়ারি ব্রিগেড সমাবেশ হবে। সেই ব্রিগেড সমাবেশে উপস্থিত থাকবেন মোদী বিরোধী সমস্ত নেতা-নেত্রীরা।

এত বড় সমাবেশ হয়নি বাংলায়

এত বড় সমাবেশ হয়নি বাংলায়

এমনকী ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধীও সেই ব্রিগেডে উপস্থিত থাকবেন বলেও দাবি করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এখন ব্রিগেডের প্রাক্কালে নবান্নে বৈঠকের পর তিনি বললেন, এবার যে ব্রিগেড হবে, এত বড় সমাবেশ হয়নি বাংলায়। আর এই মঞ্চে উপস্থিত থাকবেন সারা ভারতের বিভিন্ন দলের শীর্ষ নেতা-নেত্রীরা।

অখিলেশের সম্মতি ফোন

অখিলেশের সম্মতি ফোন

সোমবারই অখিলেশ যাদব ফোন করে জানিয়েছেন, তিনি ব্রিগেড সমাবেশ উপস্থিত থাকবেন। অখিলেশ যাদবের সঙ্গে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দীর্ঘক্ষণ আলোচনা হয়। লোকসভা নির্বাচনে বিজেপি বিরোধী জোট নিয়েও কথা হয় তাঁদের। তখনই ব্রিগেড সমাবেশ উপস্থিত থাকার ব্যাপারে সম্মতি দেন অখিলেশ।

[আরও পড়ুন:কুকুর-নিধনের নারকীয় কাণ্ড ঘটিয়ে পুলিশের জালে দুই ছাত্রী, নিন্দার ঝড় সব মহলে]

বিরোধী যে সব নেতা ব্রিগেডে

বিরোধী যে সব নেতা ব্রিগেডে

মমতা জানান, এই সমাবেশে বিজেপি বিরোধী সমস্ত দলের নেতা-নেত্রীরা থাকবেন। অখিলেশ আসবেন। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের ইঙ্গিত, মায়াবতী আসছেন না। অখিলেশই সপা-বসপা জোটের প্রতিনিধিত্ব করবেন। আর কংগ্রেসের শীর্ষনেতৃত্ব অর্থাৎ রাহুল বা সোনিয়া গান্ধী না এলেও মল্লিকার্জুন খাড়গের মতো কোনও নেতা উপস্থিত থাকবেন। আসবেন টিডিপির চন্দ্রবাবু নাইডু, আরজেডির তেজস্বী যাদব, জেডিএসের কুমারস্বামী-সহ অনেকেই।

[আরও পড়ুন: ২০১৯-এ দিল্লির তখতে কে, জোট চূড়ান্ত করার পর জন্মদিনেই ‘সেরা তোফা' মায়াবতীর]

English summary
Mamata Banerjee challenges Jyoti Basu’s brigade of 41 years ago. She says the brigade of 2019 will build the record
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X