• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গুরুং জট কাটাতে তৎপর মমতা, বিনয় তামাংকে জোর তলব, উত্তাপ বাড়ছে পাহাড়ে

অনেকটা ধুমকেতুর মতই রাজ্য রাজনীতিতে উদয় হয়েছেন বিমল গুরুং। দীর্ঘদিনের অন্তর্ধানের পর প্রকাশ্যে এসেই একেবারে শাসক দল তৃণমূল কংগ্রেসের শরণ নিয়েছেন তিনি। এই নিয়ে মোর্চার অন্দরেও অসন্তোষ তৈরি হয়েছে। গুরুংকে ফিরি নেবেন না বলে সরব হয়েছেন বিনয় তামাংরা। কিন্ত এই সুবর্ণ সুযোগ ছাড়তে চাননা দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাই জট কাটাতে তড়িঘড়ি ডেকে পাঠালেন বিনয় তামাংকে।

 গুরুং নিয়ে কৌশলী মমতা

গুরুং নিয়ে কৌশলী মমতা

একুশের ভোটের আগে তৃণমূলে বিমল গুরুংয়ের আত্মসমর্পণ নড়িয়ে দিয়েছে রাজ্য রাজনীিত। মহাপঞ্চমীর সন্ধ্যায় বিমল গুরুংয়ের প্রকাশ্যে আসা। এবং সাংবাদিক বৈঠক করে তৃণমূলের শরণে যাওয়া আর বিজেপির বিরুদ্ধে বিষোদ্গার করা সরগরম করে তুলেছিল রাজ্য রাজনীতি। যদিও পিকে স্যারের সৌজন্যই গুরুংয়ের এই পদক্ষেপ বলে সূত্রের খবর। কিন্তু গুরুং ফিরে এলেও তাকে কাছে টেনে নিতে পারছেন না মমতা। তাই কৌশলী হয়ে পদক্ষেপ করতে হচ্ছে।

গুরুংকে ফেরাতে আপত্তি মোর্চার

গুরুংকে ফেরাতে আপত্তি মোর্চার

এদিেক গুরুং শাসক দল তৃণমূল কংগ্রেসে আশ্রয় চাইলেও মমতা সরাসরি তাঁদে গ্রহণ করতে পারছেন না। কারণ বিনয় তামাংরা। কারণ গুরুং যখন বিদ্রোহী হয়ে উঠেছিল তখন মমতার পাশে থেকেছিলেন বিনয় মাতাংরা। পাহাড় শান্ত করতে এগিয়ে এসেছিলেন বিনয়রা। বরাবরই তৃণমূল কংগ্রেস নেত্রীর অনুগত থেকেছেন মোর্চা নেতা বিনয় তামাং। হঠাৎ করে গুরুং ফিরে আসায় বিনয়রা খুব একটা খুশি নন। তাঁরা আর গুরুংকে ফেরাতে চাইছেন না মোর্চায়। এই নিয়ে একটা দোলাচল পরিস্থিতি তৈরি হয়েছে।

বিনয়কে তলব মমতার

বিনয়কে তলব মমতার

গুরুং সংকট কাটাতে তাই তৎপর হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিনয় এবং বিমল গুরুংয়ের মধ্যে তিক্ততা কাটাতে সরাসরি বিনয় তামাংয়ের সঙ্গে আলোচনায় বসতে চেয়েছেন মমতা। তাই তড়িঘড়ি তাঁদের তলব করেছেন মুখ্যমন্ত্রী। আগামী ৩ নভেম্বর বিনয় তামাং এবং অনীত থাপারা নবান্নে আসছেন। পাহাড়ের জনতাকে হাতে রাখতে হলে বিনয় এবং বিমল গুরুং দুজনকেই হাতে রাখতে হবে মমতাকে।

গুরুংকে ফেরাতে পাহাড়ে মিছিল

গুরুংকে ফেরাতে পাহাড়ে মিছিল

ইতিমধ্যেই বিমল গুরুংয়ের অনুগামীরা পাড়াতে তাঁর সমর্থনে প্রচার শুরু করে দিয়েছে। কয়েকদিন আগেই কালিম্পং শহরে একটি হোেটলে বৈঠক করেছেন বিমল গুরুংয়ের অনুগামীরা। তাঁরা সেখান থেকে বিমলের সমর্থনে পাহাড়ে প্রচার শুরু করার একাধিক কর্মসূচি নিয়ে ফেলেছে।

English summary
Mamata Banerjee call Binay Tamang over Bimal Gurung issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X