• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর বিলগ্নিকরণের বিরোধিতায় দলে কোর গ্রুপ! কোন পথে আন্দোলন ঠিক করে দিলেন মমতা

কেন্দ্রের বিলগ্নিকরণের সিদ্ধান্তের বিরুদ্ধে সুর চড়ালেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন দলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির ডাকে নেতাজি ইন্ডোরে রাষ্ট্রায়ত্ত সংস্থার কর্মীদের নিয়ে এক সভার আয়োজন করা হয়েছিল। সেই সভার মূল বক্তা ছিলেন মমতা। পুজোর আগেই কেন্দ্রীয় সংস্থার কর্মীদের নিয়ে আন্দোলনের কর্মসূচিও ঘোষণা করেন এদিন।

'গণতন্ত্রের কণ্ঠরোধ করা হচ্ছে'

'গণতন্ত্রের কণ্ঠরোধ করা হচ্ছে'

এদিন নেতাজি ইন্ডোরে মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেন গণতন্ত্রের কণ্ঠরোধ করা হচ্ছে। মানুষ কথা বলতে পারছে না বলেও অভিযোগ করেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় স্মরণ করিয়ে দেন, প্রতিবাদের মূল্য আছে। তবে তা না থাকলে ভারত থাকবে না বলে হুঁশিয়ারি দেন তঋণমূল নেত্রী। তাঁর আরও অভিযোগ, অনেক জায়গাতেই গায়ের জোরে সব কিছু করতে চাইছে সরকার।

 কেন্দ্রীয় সংস্থার শ্রমিকদের পাশে দাঁড়ানোর বার্তা

কেন্দ্রীয় সংস্থার শ্রমিকদের পাশে দাঁড়ানোর বার্তা

এদিনের সভা থেকে প্রতিরক্ষা, ব্যাঙ্ক, বিএসএনএল, রেল-সহ বিভিন্ন কেন্দ্রীয় সংস্থার কর্মীদের পাশে দাঁড়ানোর বার্তা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, কথা বলতে ভয় পেলে সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদ করুন। তাতেও অসুবিধা থাকলে পরিবারের লোকদের দিয়ে প্রতিবাদ করুন। এই সব কেন্দ্রীয় সংস্থার শাখাগুলি বিভিন্ন রাজ্যে থাকায়, বাংলা থেকেই প্রতিবাদ শুরুর আহ্বান জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আন্দোলনে দলের তরফে কোর গ্রুপ

আন্দোলনে দলের তরফে কোর গ্রুপ

নেতাজি ইন্ডোরের মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় আন্দোলনকারীদের পাশে থাকতে দলের তরফে কোর গ্রুপ তৈরি করার সিদ্ধান্তের কথা জানান। সেই কোর গ্রুপে রাজ্যসভাা এবং লোকসভার সাংসদদের রাখা হয়েছে। রাখা হয়েছে শ্রমিক নেতাদেরও। কোর গ্রুপের সদস্যরা হলেন, সুদীপ বন্দ্যোপাধ্যায়, দোলা সেন, সৌগত রায়, সুব্রত বক্সি, সুব্রত মুখোপাধ্যায়, পূর্ণেন্দু বসুর মতো অনেকেই। এঁরা কেন্দ্রীয় সংস্থার কর্মীদের সঙ্গে কথা বলেন, প্রোগ্রাম অর্গানাইজ করবেন। তবে এদিনের মঞ্চ থেকে আন্দোলনের দিনই ঘোষণা করে দেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২৭ সেপ্টেম্বর বেলা একটায় কোল ইন্ডিয়ার সামনে প্রতিবাদ সভা করা হবে। সেই সভায় আশপাশের কেন্দ্রীয় সংস্থার কর্মীরা টিফিনের সময় যোগ দেবেন বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়। ২৬ সেপ্টেম্বর বিভিন্ন অর্ডন্যান্স ফ্যাক্টরির সামনে ধর্নার কর্মসূচি নেওয়া হয়েছে। ১৮ অক্টোবর বিলগ্নিকরণের বিরুদ্ধে বেলা ২ টোয় শিয়ালদহ থেকে ফেয়ারলি প্লেস পর্যন্ত মিছিলের আয়োজন করা হয়েএছ। সব শেষে দিল্লিতে ধর্নার কর্মসূচি বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

[ মোদীর চাণক্য নীতি! 'হাউডি মোদী'র জন্য কেন হিউস্টনকেই কেন বেছে নেওয়া হয় প্রধানমন্ত্রীর জন্য]

[ কীভাবে ২০২১-এর সেন্সাস, বর্ণনা করলেন অমিত শাহ]

English summary
Mamata Banerjee announces programme against Disinvestment Policy of Modi Govt
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X