• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আত্মসমর্পণকারী ২২৫ মাওবাদীকে চাকরি ঘোষণা মুখ্যমন্ত্রীর

কলকাতা, ৩ মে : আত্মসমর্পণকারী ২২৫ মাওবাদীকে মূল স্রোতে ফেরাতে চাকরি দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি তাঁর ফেসবুক পেজে জানিয়েছেন, ইতিমধ্যে ২০৫ জনকে চাকরি দেওয়া হয়েছে। বাকিদেরও চাকরি দেওয়া হবে। তিনি জানিয়েছেন, মাওবাদীদের সমাজের মূলস্রোতে ফেরাতেই সরকার এই ব্যবস্থা করেছে।

মুখ্যমন্ত্রী লেখেন, রাজ্যে মোট ৩২৮ জন মাওবাদী ইতিমধ্যে আত্মসমর্পণ করেছেন। তাঁদের মধ্যে ২০৫ জনকে স্পেশাল হোমগার্ড পদে চাকরি দেওয়া হয়েছে। ১১ জনকে হোমগার্ডের চাকরি দেওয়ার জন্য নাম নথিভুক্ত করা হয়েছে। এছাড়া আরও ৯ জনকে এই তালিকায় রাখা হয়েছে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তাঁদের পরিবার ও সন্তানদের শিক্ষা ও স্বাস্থ্যের ব্যাপারেও সরকার ব্যবস্থা নেবে।

আত্মসমর্পণকারী ২২৫ মাওবাদীকে চাকরি ঘোষণা মুখ্যমন্ত্রীর

সম্প্রতি ছত্তিশগড়ে মাওবাদী হামলায় মৃত্যু হয়েছে ২৫ জন সিআরপিএফ জওয়ানের। এই পরিস্থিতিতে মাওবাদী দমনে রাজ্যের মুখ্যমন্ত্রী আত্মসমর্পণকারীদের চাকরি দেওয়ার কথা ঘোষণা করে এক গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিলেন।

মুখ্যমন্ত্রী আগেই ঘোষণা করেছিলেন, যাঁরা সন্ত্রাস ছেড়ে সমাজের মূলস্রোতে ফিরবেন, তাঁদের জীবিকা ও বাসস্থানের ব্যবস্থা করবে তাঁর সরকার। সরকারি দফতরের শূন্যপদে তাঁদের নিযুক্ত করার পরিকল্পনার কথাও তিনি শুনিয়েছিলেন। সেইমতোই আত্মসমর্পণকারী মাওবাদীদের চাকরির ব্যবস্থা।

English summary
Chief Minister announces job for surrendered 225 Maoists.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X