• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রুটিনে পরিণত হয়েছে মাধ্যমিকের প্রশ্ন ফাঁস, টানা ছদিনই পর্ষদের পিছু ছাড়ল না বিতর্ক

মাধ্যমিকের ছ-দিনই পিছু ছাড়ল না প্রশ্ন ফাঁস বিতর্ক। টানা ছ-দিনই পরীক্ষা শুরুর পর পরই ফাঁস হয়ে গেল প্রশ্নপত্র। পরীক্ষা শুরুর আধঘণ্টার মধ্যেই মোবাইলে মোবাইলে ঘুরতে শুরু করেছে প্রশ্ন। গত মঙ্গলবার মাধ্যমিক শুরুর দিন থেকেই নয়া বিভ্রাট শুরু হয়েছে। বাংলা থেকে শুরু করে ভৌতবিজ্ঞান- একে একে ছটি বিষয়ের প্রশ্নপত্রই ফাঁস হয়ে গেল।

রুটিনে পরিণত হয়েছে মাধ্যমিকের প্রশ্ন ফাঁস, টানা ছদিনই পর্ষদের পিছু ছাড়ল না বিতর্ক

পরীক্ষা শুরুর দিনই প্রশ্নপত্র ফাঁশ হওয়ায় মধ্যশিক্ষা পর্ষদ নড়েচড়ে বসেছিল। চটজলদি ব্যবস্থা নিয়ে বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করা হয়েছিল। কিন্তু তারপরও প্রশ্নফাঁস অব্যাহত থাকে। এরপর মধ্যশিক্ষা পর্ষদ শরণাপন্ন হয় সিআইডি-র। মোট পাঁচজনকে গ্রেফতারও করা হয়। কিন্তু তারপরই প্রশ্ন ফাঁস হয়েই চলেছে।

সিআইডি তদন্তভার নেওয়ার পর এই প্রবণতা বন্ধ হবে বলে আশা করেছিল মধ্যশিক্ষা পর্ষদ। কিন্তু কোথায় কী! সিআইডি তদন্তভার নেওয়ার পরও হোয়াটস অ্যাপ গ্রুপের সদস্যদের জালে পোরা হয়। তারপরও প্রশ্ন ফাঁস হওয়া বন্ধ না হওয়ায় মুখে কুলুপ এঁটেছে মধ্যশিক্ষা পর্ষদ। মাধ্যমিকের প্রশ্ন ফাঁস হওয়া যেভাবে রুটিনে পরিণত হয়েছে, যাতে হতাশ পর্ষদ।

বর্তমানে এই প্রশ্ন ফাঁস নিয়ে নানা কৌতুক ও মিমও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সূত্রের খবর, এই প্রশ্ন ফাঁসের ঘটনায় বিরক্ত পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ও। তিনি বর্তমান পরিস্থিতিতে কী সিদ্ধান্ত নেন সেদিকেই তাকিয়ে শিক্ষা মহল। ইতিমধ্যেই শিক্ষামন্ত্রীকে বিষয়টি জানানো হয়েছে।

English summary
Madhyamik Examination questions are leaked like routine in social media. West Bengal board of secondary education is in trouble
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X