• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতাকে 'লাল কার্ড' দেখাবে বামেরা, নবান্ন অভিযানে উত্তেজনা, গ্রেফতার এক বিধায়ক সহ ১০

১০টি বাম সংগঠনের ডাকে নবান্ন অভিযান ঘিরে উত্তেজনা। নবান্নের সামনে থেকে গ্রেফতার ১০ বাম সমর্থক। প্রবল উত্তেজনা তৈরি হয়েছে নবান্ন চত্ত্বরে। বামেদের প্রতিরোধ করতে কলকাতা পুলিশের পক্ষ থেকে এলাহি আয়োজন করা হয়েছে। নবান্নের সামনে পুলিশ পিকেট বাড়ানো হয়েছে। শহর জুড়ে প্রায় ৪,০০০-র বেশি পুলিশকর্মীকে মোতায়েন করা হয়েছে। হাওড়া স্টেশন থেকে এসএন ব্যানার্জি রোড সর্বত্র পুলিশ পিকেট বসানো হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে ব়্যাফ,মহিলা পুলিশ বাহিনী। নবান্নের গেটের সামনে বিক্ষোভ করায় গ্রেফতার করা হয়েছে বাম বিধায়ক সহ ১০ জনকে।

কলকাতাঃ পুলিশের জলকামান -লাঠিচার্জের চেনা ছবি, নবান্ন অভিযানে রণক্ষেত্র ধর্মতলা

বামেদের নবান্ন অভিযানে উত্তেজনা

নিশ্ছিগ্র নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা এলাকা। ১০টি বাম ছাত্র যুব সংগঠনের ডাকে নবান্ন অভিযান। মূলত শিক্ষা ও কর্মসংস্থানের দাবিতে বামেদের এই নবান্ন অভিযান। পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত কলকাতা পুলিশও। ২৫টি জায়গায় পুলিশ পিকেট বসানো হয়েছে শহরে। সকালেই পাঁশকুড়ার বিধায়ক ইব্রাহিম আলির নেতৃত্বে ডিওয়াইএফআইয়ের সমর্থকদের নিয়ে নবান্নের গেটের সামনে বিক্ষোভ দেখান। পুলিশ বিধায়ক সহ ৫ জনকে গ্রেফতার করে। তাঁদের গ্রেফতারির প্রতিবাদে আরও বাম কর্মী সমর্থকরা নবান্নের প্রবেশ পথের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন। সেখান থেকে আরও ৫ জনকে গ্রেফতার করে পুলিশ।তাঁদের উপর লাঠিচার্জ করা হয়েছে বলে অভিযোগ।

বামপন্থী ছাত্র সংগঠনের পক্ষ থেকে কংগ্রেসের ছাত্র সংগঠনকেও আন্দোলনে সামিল হওয়ার আহ্বান জানানো হয়েছে। বামেদের নবান্ন অভিযান আটকাতে সবরকম প্রস্তুতি নিয়ে রেখেছে কলকাতা পুলিশ। ডোরিনা ক্রসিংয়ে পুলিশ তাঁদের আটকাতে সবরকম প্রস্তুতি সেরে রেখেছে। তৈরি রয়েছে জলকামান, ব়্যাফ এছাড়াও ড্রোনের সাহায্যে নজরদারি চলছে।

English summary
Left front Nabanna Avijan arrested 10 for agitation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X