• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বামেদের বনধে উত্তাল হাওড়া, যাদবপুর স্টেশনে অবরোধে সুজন, এন্টালিতে মিছিলে বিমান-মান্নান

বামেদের ডাকে বনধ ঘিরে উত্তাল হাওড়া। যাদবপুরে রেল অবরোধে নামলেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। তিনি দাবি করেছেন সাধারণ মানুষ বনধকে স্বতঃস্ফূর্ত ভাবে সমর্থন জানিয়েছে। ট্রেন থেকে নেমে বনধের কর্মসূচিতে সামিল হচ্ছেন সাধারণ মানুষ। অন্যদিকে এন্টালিতে বামেদের বিক্ষোভে সামিল হন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। টায়ার জ্বালিয়ে এন্টালি ও মৌলালিতে বিক্ষোভ দেখান বাম কর্মী সমর্থকরা। বনধের আঁচ গিয়ে পড়েছে সল্টলেকেও। করুনাময়ী ও নিউটাউনে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান বাম কর্মী সমর্থকরা।

কলকাতাঃ বামেদের ডাকা ধর্মঘট সফল দাবি নেতৃত্বের, মৌলালিতে কংগ্রেসের বিক্ষোভ
বামেদের ডাকে বনধ

বামেদের ডাকে বনধ

বাম ছাত্র যুব সংগঠনের নবান্ন অভিযানে পুলিশি নির্যাতনের প্রতিবাদে বামেদের ডাকা ১২ ঘণ্টার বনধ ঘিরে মিশ্র প্রভাব পড়েছে রাজ্যে। সকালে তেমন প্রভাব না পড়লেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জেলায় জেলায় বামেদের বিক্ষোভ, অবরোধ শুরু হয়। রেল অবরোধ থেকে সড়ক অবরোধ চলছে দফায় দফায়। শিয়ালদহ ও হাওড়া শাখায় ট্রেন চলাচল ব্যহত হয়েছে।

 শহরে প্রতিবাদের আঁচ

শহরে প্রতিবাদের আঁচ

কলকাতা শহরেও সকাল থেকে বিক্ষোভ শুরু করেছেন বাম কর্মী সমর্থকরা। সকালেই যাদবপুর স্টেশনে পথ অবরোধ শুরু করেন বাম কর্মী সমর্থকরা। তাঁদের সঙ্গে সামিল হয়েছিলেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী। তিনি দাবি করেছেন বামেদের ডাকা বনধকে সমর্থন জানিয়েছেন সাধারণ মানুষও। তাঁরাও এই বনধে সামিল হয়েছেন বলে দাবি করেছেন তিনি। এদিকে সকালে করুণাময়ীতে রাস্তা অবরোধ করেন বাম কর্মী সমর্থকরা। টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান তাঁরা। নিউটাউনেও পথ অবরোধ করেছেন বাম কর্মী সমর্থকরা।

 এন্টালিতে মিছিল বাম-কংগ্রেসের

এন্টালিতে মিছিল বাম-কংগ্রেসের

বামেদের ডাকা ১২ ঘণ্টার বনধকে সমর্থন জানিয়েছে কংগ্রেস এবং আব্বাস সিদ্দিকির দলও। প্রায় ১১টা নাগাদ এন্টালি থেকে যৌথ মিিছল বের করে বাম কংগ্রেস। সেই মিছিলে সামিল হয়েছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু এবং কংগ্রেস বিধায়ক আবদুল মান্না। বাম ও কংগ্রেস পতাকা হাতে দুই দলের কর্মী সমর্থকরা এন্টালি থেকে বনধের সমর্থনে মিছিল করেন। সেই মিছিল কলেজ স্কোয়ার পর্যন্ত যায়। তার আগে এন্টালিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান বাম কর্মী সমর্থকরা।

উত্তাল হাওড়া

উত্তাল হাওড়া

বামেদের ডাকা বনধে সকাল েথকেউ উত্তাল হাওড়া। হাওড়ার পাঁচলায় বাম কর্মীসমর্থকরা পথ অবরোধ করে বিক্ষোভ দেখান। একাধিক জায়গায় পিকেটিং করা হয় বলে অভিযোগ। ক্যাব চালকদের মারধর করার অভিযোগও রয়েছে বাম কর্মী সমর্থকদের বিরুদ্ধে। উলুবেড়িয়াতে ধর্মঘটীদের উপর পুলিশ লাঠিচার্জ করে। রাস্তা অবরোধ করে এখনও বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন বাম কর্মী সমর্থকরা।

 উত্তরবঙ্গেও বনধের প্রভাব

উত্তরবঙ্গেও বনধের প্রভাব

বামেদের ডাকা বনধের প্রভাব পড়েছে উত্তরবঙ্গেও।রায়গঞ্জ, মালদহ,বালুর ঘাটে সকাল থেকেই একাধিক জায়গায় বাম কর্মী সমর্থকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছেন। মালদহে জাতীয় সড়ক অবরোধ করা হয়েছে। বায়গঞ্জেও একাধিক জায়গায় পুলিশের সঙ্গে বাম কর্মী সমর্থকদের সংঘাত বাধে। বালুরঘাটে পিকেটিং করার অভিযোগ উঠেছে বাম কর্মী সমর্থকদের বিরুদ্ধে।

English summary
Left front Bandh chaos at Kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X