পঞ্চায়েত ভোটের মুখেই সাধারণ ধর্মঘটের ডাক, তৃণমূলী সন্ত্রাসের প্রতিবাদ বামফ্রন্টের

Subscribe to Oneindia News

আসন্ন পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন পর্বে সন্ত্রাসের প্রতিবাদে সাধারণ ধর্মঘট ডাকল বামফ্রন্ট। এই আভাস মঙ্গলবারই দিয়ে রেখেছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। বুধবার বামফ্রন্টের বৈঠকের পর চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন। আগামী শুক্রবার ৬ ঘণ্টার বাংলা বনধ ডাকলেন তিনি। সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই ধর্মঘট চলবে।

পঞ্চায়েত ভোটের মুখেই সাধারণ ধর্মঘটের ডাক, তৃণমূলী সন্ত্রাসের প্রতিবাদ বামফ্রন্টের

[আরও পড়ুন:অডিও বার্তায় গুরুংয়ের হুঙ্কার! বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়কে, পাহাড়বাসীকেও]

যথারীতি বামফ্রন্টের এই সিদ্ধান্তের বিরোধিতা করেছে রাজ্য সরকার। বনধের দিনে স্বাভাবিক কাজকর্ম চালু রাখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন জানান, ৩৪ বথর ধরে রাজ্যটাকে পিছিয়ে দিয়েছে বামফ্রন্ট। এখনও ধর্মঘট, হরতাল করে কর্মদিবস নষ্টেরচেষ্টা করচে। এই অভিসন্ধি পূরণ হতে দেওয়া যাবে না। রাজ্যের তরফে সমস্ত পরিষেবা চালু রাখা হবে।

বুধবার বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু পঞ্চায়েত নির্বাচন নিয়ে ফের একহাত নিলেন রাজ্যের শাসক দলকে। এদিন সাংবাদিক বৈঠক করে তিনি সাধারণ ধর্মঘটের কথা ঘোষণা করেন। তারপর বলেন, পুলিশ ও প‍্রশাসনকে সঙ্গে নিয়ে গণতন্ত্র হত্যালীলায় মেতে উঠেছে রাজ্য সরকার। রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে রাজ্যে ভয়ের পরিবেশ তৈরি করতে চাইছে। তার বিরুদ্ধেই আমাদের প্রতিবাদ।

মঙ্গলবার তিনি ঘোষণা করেছিলেন, বামপ্রার্থীদের হুমকি ও হামলার মুখে পড়তে হচ্ছে। সারা দেশের মধ্যে রাজ্যের এইরকম পরিস্থিতি নজিরবিহীন। তার জেরে লাগাতার কর্মসূচি চালাবে বামফ্রন্ট। এদিন রাস্তায় নেমে প্রতিবাদ জানিয়েছে বামফ্রন্ট। ১২, ১৩ ও ১৬ই এপ্রিল রাজ্য নির্বাচন কমিশনের দফরের সামনে বিক্ষোভ অবস্থান চলবে। সেইসঙ্গে জানিয়েছিল তৃণমূলের লাগামহীন সন্ত্রাসের প্রতিবাদে প্রয়োজনে সাধারণ ধর্মঘটের পথে হাঁটবে নেতৃত্ব। সেইমতোই ১৭টি বামপন্থী ও তাদের সহযোগী দলকে নিয়ে ধর্মঘটের ডাক দেওয়া হল এদিন।

[আরও পড়ুন: মমতার নামে ছি-ছি পড়ে গিয়েছে বাংলায়, দিলীপ খোঁচায় বিদ্ধ শাসক তৃণমূল]

English summary
Left Front announces general strike in West Bengal on 13th April. Biman Basu announces strike before panchayat election,

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.