• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌শহরের ছ’‌টি উড়ালপুল–ব্রিজ মেরামতের জন্য শীঘ্রই টেন্ডার ডাকবে সরকার

কলকাতা শহরের ছ’‌টি উড়ালপুল ও ব্রিজ সংস্কার করার জন্য আগামী ১৫ ফেব্রুয়ারি কেএমডিএ টেন্ডার ডাকা শুরু করবে। গত বছরই এই উড়ালপুল–ব্রিজগুলির কাঠামোগত স্বাস্থ্য পরীক্ষা হয়েছে। সূত্রের খবর, এই উড়ালপুলগুলির তালিকায় প্রথম অগ্রাধিকার পাবে বাঘাযতীন রেল ওভার ব্রিজ। এর পাশাপাশি সংস্কারের কাজের জন্য টেন্ডার ডাকা হবে কালিঘাট সেতু, শেয়ালদহ উড়ালপুল, অরবিন্দ সেতু, চিংড়িঘাটা উড়ালপুল ও বঙ্কিম সেতু।

‌শহরের ছ’‌টি উড়ালপুল–ব্রিজ মেরামতের জন্য শীঘ্রই টেন্ডার ডাকবে সরকার

সরকারি আধিকারিকরা জানিয়েছেন যে উড়ালপুলের মেরামতের জন্য টেন্ডারগুলি ডাকতে এত বেশি সময় লাগার কারণ হল এই প্রথমবার সরকার এগুলির দিকে এত মনোযোগ দিয়ে কাজ করছে। সরকারি সূত্রে জানা গিয়েছে, '‌কোনও উড়ালপুল বন্ধ না করেই মেরামতির কাজ করা হবে বলে পরিকল্পনা করা হয়েছে। তবে যদি পরিস্থিতি দাবি করে তাহলে কিছুক্ষণের জন্য হয়ত উড়ালপুর বন্ধ রাখা হবে।’‌

জানা গিয়েছে, কালীঘাট সেতুর ভিতগুলিকে মেরামত করে তার বহন ক্ষমতাকে বাড়িয়ে ১০ থেকে ১৫ করতে হবে, অন্যদিকে অরবিন্দ সেতুকে পুরোপুরি বদল করতে হবে। এর পাশাপাশি শিয়ালদহ উড়ালপুল ও বঙ্কিম সেতু থেকে অতিরিক্ত চাপ কমিয়ে ও বিটুমেন স্তর সরিয়ে ফেলতে হবে। চিংড়িঘাটা উড়ালপুলের জন্য জরুরি ভিত্তিতে মেরামত ও রক্ষণাবেক্ষণের কাজ করতে হবে।

English summary
Starting with Baghajatin rail over bridge (ROB), which the authorities have listed as the top-most priority among the six bridges, the tenders will be floated for work on Kalighat Setu, Sealdah flyover, Aurobindo Setu, Chingrighata flyover and Bankim Setu.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X