• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুজোর সময় যানজট এড়াতে কলকাতা পুলিশ প্রকাশ করল ৭ দফা রোড গাইড

আর মাত্র কিছুদিনের অপেক্ষা। তারপরই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গা পুজো শুরু হয়ে যাবে। তবে এ বছর অনেকটাই আলাদা অন্য বছরের তুলনায়। কারণ করোনা সঙ্কট এখনও শেষ হয়নি। নিউ নর্মালের মধ্যেই সারতে হচ্ছে পুজো। আর কিছুদিন পর থেকেই পুজো উদ্যোক্তারা প্রতিমা নিতে ভিড় জমাবেন কুমোরটুলিতে। তবে আর নিজেদের ইচ্ছামতো নয়, বরং কলকাতা পুলিশের ৭ দফা গাইডের মেনে প্রতিমা নিয়ে আসতে হবে উদ্যোক্তাদের।

পুজোর সময় যানজট এড়াতে কলকাতা পুলিশ প্রকাশ করল ৭ দফা রোড গাইড

যানজট এড়াতে ৭ দফা গাইড প্রকাশ করেছে কলকাতা পুলিশ। নির্দেশিকা অনুযায়ী, প্রতি বছরের মতো এ বছরও কুমোরটুলি থেকে প্রতিমা নিয়ে আসার সময় নিজেদের রুট ব্যবহার করতে পারবে না পুজো উদ্যোক্তারা। কলকাতা পুলিশ এর জন্য নির্দিষ্ট রুট তৈরি করে দিয়েছে। কুমোরটুলি যেতে ব্যবহার করতে হবে তিনটে রাস্তা, সেগুলি হল যতীন্দ্র মোহন অ্যাভিনিউ, রাজা নবকৃষ্ণ স্ট্রীট ও অরবিন্দ সরণী। অন্যদিকে কুমোরটুলি থেকে প্রতিমা নিয়ে ফিরতে হবে তিনটে রাস্তা ধরে, সেগুলি হল বাগবাজার স্ট্রীট, স্ট্যান্ড রোড ও টালা।

অন্যদিকে এই সময় পণ্যবাহী গাড়িগুলির রুট বদল করে দেওয়া হবে। সেই রুটগুলি হল

স্ট্যান্ড রোড, নিমতলা ঘাট স্ট্রীট, বিকে পাল অ্যাভিনিউ, যতীন্দ্র মোহন অ্যাভিনিউ। রোড গাইড অনুযায়ী জানা গিয়েছে পার্কিং থাকবে না শোভাবাজার থেকে ডিসি ব্যানার্জি রোড পর্যন্ত। গাড়ি দাঁড় করানো যাবে না স্ট্যান্ড রোডে। প্রতিমাবাহী গাড়ি রাখতে হবে রবীন্দ্র সরণীর পশ্চিম দিকে এবং একমাত্র প্রতিমা বাহী গাড়ি ঢুকতে পারবে কালিকাদ রোডে। কলকাতা পুলিশের এই ৭ দফা গাইড পুজোর কটা দিন যদি উদ্যোক্তা ও সাধারণ মানুষ মেনে চলতে পারেন তবে যানজটমুক্ত থাকবে শহর কলকাতা।

Puja Special : কলকাতা : ৭ দফা রোড গাইড প্রকাশ কলকাতা পুলিশের

করোনা আবহেও হবে পুরসভার শারদীয়া সম্মান 'কলকাতাশ্রী'

English summary
kolkata police has issued an 7 point road guide to avoid traffic jams during durga pujo
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X