• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাজি না ফাটাতে কালীপুজোর আগে প্রচার সারবে কলকাতা পুরসভা

  • By অভীক
  • |

করোনা অতিমারি পরিস্থিতিতে কালী পুজোর এক সপ্তাহ আগে থেকেই কালীপুজোয় রাজ্যের জারি করা বাজি পোড়ানোর নিষেধাজ্ঞাকে হাতিয়ার করে বিভিন্ন এলাকায় এলাকায় বাজি না ফাটানোর জন্য সচেতনতামূলক প্রচার চালাবে কলকাতা পুরসভা।

বাজি না ফাটাতে কালীপুজোর আগে প্রচার সারবে কলকাতা পুরসভা

গত দুদিন আগে করোনা অতিমারী পরিস্থিতিতে কালীপুজোয় বাজি ফাটানোয় নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্য সরকার। নবান্নে এক উচ্চ পর্যায়ের বৈঠকের পর মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এই বছর বাজি না ফাটানোর জন্য আবেদন জানিয়েছেন রাজ্যবাসীকে। বাজি পোড়ানোর নিষেধাজ্ঞা জারি করতে আদালতের হস্তক্ষেপ চেয়ে জোড়া জনস্বার্থ মামলাও দায়ের হয়েছে কলকাতা হাইকোর্টে। এমনকি নিষেধাজ্ঞা জারি করার বিষয়ে ইতিমধ্যে মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছে ওয়েস্টবেঙ্গল ডক্টরস ফোরাম।

তারপরেই নড়েচড়ে বসল কলকাতা পুরসভা। কলকাতা পুরসভার প্রশাসক মণ্ডলীর অন্যতম সদস্য দেবাশীষ কুমার জানান, রাজ্য সরকারের গাইডলাইন অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করা হবে। যে মুহূর্তে সরকারি নির্দেশিকা হাতে পাওয়া যাবে তখন থেকেই সচেতনতামূলক প্রচার চালানো শুরু করবে পুরসভা।

পুরবোর্ডের প্রশাসক মন্ডলীর অন্যতম সদস্য স্বপন সমাদ্দার বলেন, 'শহর কলকাতা প্রত্যেকটা জায়গায় আমরা সচেতনতা মূলক প্রচার চালাবে। সাধারণ মানুষকে বাজি ফাটানোর অসুবিধাগুলি বোঝাব। সর্বোপরি রাজ্য সরকারের নির্দেশিকা অনুযায়ী এবং দূষণ নিয়ন্ত্রণ পর্ষদের পরামর্শ মতো কাজ করব।'

আসন্ন বিধানসভায় দিদির না থাকবে মোদীর পুলিশ, প্রচ্ছন্ন বার্তা দিলীপের

English summary
Kolkata Municipality to drive awareness program to not engage in Diwali cracker bursting occassion
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X