• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুজোর আগে শহরজুড়ে হোর্ডিং, বিজ্ঞাপন নিয়ে বড় সিদ্ধান্ত পুরসভার

  • By অভীক
  • |

প্রতিবছরই পুজোর আগে তিলোত্তমা জুড়ে বিজ্ঞাপন এবং হোর্ডিং নিয়ে একাধিক অভিযোগ জমা পড়ে পুরসভায়। তাই পুজোর আগে শহরজুড়ে হোর্ডিং এবং বিজ্ঞাপন নিয়ে বড় সিদ্ধান্ত নিল কলকাতা পুরসভা। শহর কলকাতায় এবার কোথায়, কেমন, কি মাপে বিজ্ঞাপন হবে তা ঠিক করবে কলকাতা পুরসভাই।

পুজোর আগে শহরজুড়ে হোর্ডিং, বিজ্ঞাপন নিয়ে বড় সিদ্ধান্ত পুরসভার

শহরজুড়ে দেখা যাচ্ছে একাধিক বিজ্ঞাপনে মুখ ঢেকে গিয়েছে তিলোত্তমার। সারা বছর তো বটেই বিশেষ করে পুজোর সময় শহরের চারিদিক মুড়ে যায় বিজ্ঞাপনে। এতে শহরের সৌন্দর্যায়ন যেমন নষ্ট হয় ঠিক তেমনি দৃষ্টিকটু হয়ে ওঠে পুরো বিষয়টি। যা নিয়ে ইতিমধ্যেই চর্চায় সরব হয়েছেন পরিবেশবিদরা। তাই এবার শহরজুড়ে কোথায়, কি ধরনের বিজ্ঞাপন দেওয়া হবে তা পুরোটাই ঠিক করবে পুর কর্তৃপক্ষ।

সম্প্রতি এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে কলকাতা পুরসভার বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটিভের তরফে। মূলত শহরের দৃশ্য দূষণ ঠেকাতেই এই পদক্ষেপ নিয়েছে কলকাতা পুরসভা।

এই প্রসঙ্গে কলকাতা পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম জানান, শহরজুড়ে কোথায় কি ধরনের বিজ্ঞাপন দেওয়া হবে সে বিষয়ে রূপরেখা তৈরি করতে একটি কমিটি গঠন করা হয়েছে। যার নেতৃত্বে রয়েছে উদ্যান বিভাগের দায়িত্বপ্রাপ্ত কলকাতা পুরসভার প্রশাসক মন্ডলীর অন্যতম সদস্য দেবাশিস কুমার।

এছাড়াও ফিরহাদ হাকিম আরও জানান, সারা শহরে যেখানে যেমন খুশি বিজ্ঞাপন দেওয়া যাবে না। সৌন্দর্যায়নের সঙ্গে বেমানান এমন বিজ্ঞাপনও দেওয়া যাবে না। কোথায় বিজ্ঞাপনের হোডিং এবং ডিসপ্লে বোর্ড এর পরিমাপ কী হবে তা ঠিক করবে কলকাতা পুরসভা।

English summary
Kolkata Municipality takes decision on hoarding, banner ahead of Durga Puja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X