• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আগামী বছর থেকে কৃত্রিম জলাশয়ে দুর্গা প্রতিমা নিরঞ্জনের ইচ্ছা পুরসভার

  • |

গঙ্গা দূষণ এড়াতে আগামী বছর থেকে কৃত্রিম জলাশয়ে দুর্গা প্রতিমা নিরঞ্জন করতে চায় কলকাতা পুরসভা। বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমন সিদ্ধান্তের কথা জানান কলকাতা পুরসভার প্রশাসক তথা পুরো নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম।

আগামী বছর থেকে কৃত্রিম জলাশয়ে দুর্গা প্রতিমা নিরঞ্জনের ইচ্ছা পুরসভার

এদিন তিনি আরও জানান, কৃত্রিম জলাশয় প্রতিমা রেখে অপরিশোধিত জল হোস পাইপ দিয়ে ছিটিয়ে প্রতিমা নিরঞ্জনের দূষণ এড়ানো যাবে। ইতিমধ্যেই যা করে দেখিয়েছে কলকাতার অন্যতম পুজো কমিটি ত্রিধারা।

ত্রিধারা মডেল বাস্তবায়ন করার প্রসঙ্গে ফিরহাদ হাকিম জানান, এই নতুন পদ্ধতিটিকে কার্যকর কতটা করা যায় তা নিয়ে পৌরসভার প্রশাসক মন্ডলের বৈঠকে আলোচনা করা হবে। জাতীয় পরিবেশ আদালতের রায়কে মান্যতা দেওয়ার চেষ্টা করব। তবে সবার আগে বিষয়টি নিয়ে বিশেষজ্ঞদের বিস্তারিত পরামর্শ নিতে হবে।

প্রসঙ্গত, গঙ্গা দূষণ নিয়ে ইতিমধ্যেই নির্দেশিকা জারি করেছে জাতীয় পরিবেশ আদালত। এই বছর ত্রিধারা পুজো কমিটি মণ্ডপের সামনে কৃত্রিম জলাশয় তৈরি করে হোস পাইপ দিয়ে প্রতিমা নিরঞ্জনের ব্যবস্থা করেছিল। তার তদারকিতে ছিলেন পুরসভার প্রশাসক মন্ডলীর সদস্য দেবাশীষ কুমার। আসন্ন বছরগুলিতে এভাবেই প্রতিমা নিরঞ্জনের পথে হাঁটার পরামর্শ দিয়েছে পুরসভা।

মুর্শিদাবাদঃ বিসর্জনের পরে গঙ্গার ঘাট সাফাই করতে পৌরসভার তৎপরতা

আমজনতাকে স্বস্তি দিতে বিদেশ থেকে আসছে লক্ষ টন পেঁয়াজ

English summary
Kolkata Municipal Corporation want Durga Idol immersion in artificial pond
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X