• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সুরের তাণ্ডবে এবার পুজোয় ভিড় নাস্তি, যাত্রী চাপ নেই, সময় বদল করল মেট্রো

করোনা মহামারীর কোপে এবার পুজো অন্যরকম। ঘর বন্দি বাঙািল। মণ্ডপ ফাঁকা। তার উপরে আবার হাইকোর্টের কড়া রায়। অক্ষপে অক্ষরে পালন করছেন রাজ্যবাসী। রাস্তায় ভিঁড় নেই। মেট্রোও তাই চাপ মুক্ত। নতুন করে তাই টাইম টেবিল সাজিয়ে ফেলেছে মেট্রো রেল কর্তৃপক্ষ।

মেট্রো টাইম টেবিল বদল

মেট্রো টাইম টেবিল বদল

এবার পুজো নেই। তাই মেট্রোতেও যাত্রীদের চাপ নেই। সারা রাত চলবে না মেট্রো। তাই পুজোর চার দিন সময় বদল করল মেট্রো রেল। মহাসপ্তমী থেকে সকাল ১০টা ছাড়বে সকালের প্রথম মেট্রো। তারপর থেকে ২০ মিনিট অন্তর মিলবে পরিষেবা। মোট ৬৮টি ট্রেন চালানো হবে। দশমীতে আবার সকাল ১০টা ১০ মিনিটে ছাড়বে প্রথম মেট্রো।

আগের সিদ্ধান্ত

আগের সিদ্ধান্ত

আগে বলা হয়েছিল সপ্তমী থেকে নবমী দুপুর ১২টা থেকে চলবে মেট্রো। রাত ১১টা পর্যন্ত চলবে মেট্রো পরিষেবা। কিন্তু কলকাতা হাইকোর্টের রায়ের পরেই সিদ্ধান্ত বদল করা হয়। পুজো দেখার ভিড় যাত্রীদের থাকবে না বুঝতে পেরেই এই সূচি পরিবর্তন বলে জানা গিয়েছে। পুজো মণ্ডপে দর্শনার্থীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে কলকাতা হাইকোর্ট।

মেট্রোয় করোনা বিধি

মেট্রোয় করোনা বিধি

পুজোর চারদিন মেট্রোতেও করোনা বিধি কড়া করা হয়েছে। মাস্ক ছাড়া মেট্রোয় চড়া যাবে না জানিয়ে দেওয়া হয়েছে যাত্রীদের। তার জন্য নজরদারিও চালাবে মেট্রোরেল কর্তৃপক্ষ। তবে প্রবীণদের ই পাসে ছাড় দেওয়া হয়েছে। সেটাও অবশ্য নির্দিষ্ট সময় পর্যন্ত। যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

ষষ্ঠী থেকে ফাঁকা শহর

ষষ্ঠী থেকে ফাঁকা শহর

আদালতের নির্দেশ মেনেই ঘরবন্দি বাঙালি। মহাষষ্ঠী থেকেই ফাঁকা রাস্তাঘাট। মণ্ডপ জনশূন্য। রাস্তা জুড়ে আলোর রোশনাই কেবল একা একা দাঁড়িয়ে রয়েছে। নেই কোনও জৌলুস। মহাসপ্তমীর পুজোও শুরু হয়েছে জৌলুসহীন হয়ে। বনেদি বাড়ির পুজো গুলোতেও নেই কোনও হুল্লোর।

নবরাত্রির মধ্যে বিধ্বংসী অগ্নিকাণ্ড মুম্বইয়ে, দাউ দাউ করে জ্বলছে শপিং মল, ৩৫০০ জনকে উদ্ধার করল দমকল

English summary
Kolkata Metro train scheduled change due to coronavirus pandamic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X