• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আগামী ১৪ সেপ্টেম্বর থেকে কলকাতায় খুলছে মেট্রো!

  • By অভীক
  • |

চলছে জোর কদমে প্রস্তুতি। সবকিছু ঠিক থাকলে আগামী ১৪ সেপ্টেম্বর থেকে কলকাতায় ঘুরতে চলেছে মেট্রো রেলের চাকা।

যদিও করোনা পরিস্থিতিতে প্রথমে ৭ সেপ্টেম্বর থেকে মেট্রো রেল চালানোর সিদ্ধান্ত নিয়েছিল মেট্রো রেল কর্তৃপক্ষ। পরে রাজ্যের আগাম ঘোষিত লকডাউনের কারণে একদিন পিছিয়ে ৮ সেপ্টেম্বর থেকে মেট্রো চালানোর সিদ্ধান্ত নেয় মেট্রো রেল কর্তৃপক্ষ। কিন্তু তাতেও বাধ সাধে করোনা পরিস্থিতি। সমস্ত রকম পরিকাঠামো এবং করোনা বিধি মেনে মেট্রোরেলকে সাধারণ মানুষের জন্য সাজিয়ে পরিষেবা দিতে একটু সময় লেগে গেল মেট্রোর।

আগামী ১৪ সেপ্টেম্বর থেকে কলকাতায় খুলছে মেট্রো!

তবে মেট্রো রেল সূত্রে জানা গিয়েছে, করোনা বিধি মেনেই সাধারণ মানুষের নিরাপত্তার কথা মাথায় রেখে চালু হবে পরিষেবা। তাই একাধিক নিষেধের গেরোয় দেরিতে হলেও শুরু হতে চলেছে পাতাল পথের পরিষেবা।

তার আগে মঙ্গলবার পার্ক স্ট্রিট থেকে নোয়াপাড়া পর্যন্ত প্রতিটি স্টেশনের প্রবেশ ও প্রস্থান পথ খতিয়ে দেখলেন কলকাতা মেট্রো রেলের জেনারেল ম্যানেজার মনোজ যোশী। তিনি মেট্রো স্টেশনের ভিতরে মার্কিং খতিয়ে দেখলেন যা যাত্রীদের দূরত্ব বিধি মানতে সাহায্য করবে। তিনি প্রতিটি স্টেশনের স্যানিটাইজার ডিসপেন্সিং মেশিন পরীক্ষা করে দেখেন।

এদিন তিনি মেট্রো কোচের ভিতরেও মার্কিং পরীক্ষা করে দেখেন। তিনি সমস্ত আধিকারিক ও কর্মীদের কোভিড স্বাস্থ্য বিধি কঠোরভাবে মানার নির্দেশ দেন।

টাকা নিয়ে বিশ্বভারতীতে ব্যবসায়ীদের ঢোকাচ্ছে তৃণমূল : দিলীপ ঘোষ

কলকাতা পোর্ট ট্রাস্টের নাম পরিবর্তন নিয়ে হলফনামা তলব

English summary
Kolkata Metro rail to start operation from 14th September
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X