• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যাত্রীদের জন্য 'ভিন্ন' ব্যবস্থা! প্রস্তুতি সেরে রাখল মেট্রোরেল

  • |

এখনও ঠিক হয়নি কবে চালু হবে লোকাল ট্রেন এবং মেট্রো রেল। তবে সামাজিক দূরত্ব বজায় রেখে যাত্রীদের জন্য বন্দোবস্ত সেরে রাখল মেট্রো রেল কর্তৃপক্ষ। যাত্রীদের আসনে স্টিকার সাঁটা হয়ে গিয়েছে। সামাজিক দূরত্ব বজায় রাখতে দিল্লি মেট্রো এই পদ্ধতি আগেই গ্রহণ করেছে।

বঙ্গে মমতার স্তুতি, দিল্লিতে বৈঠক বিজেপির সঙ্গে! কাগজের শীর্ষ কর্তার কাজে হাসছে গেরুয়া শিবির

কবে চালু হবে মেট্রো, নেই কোনও উত্তর

কবে চালু হবে মেট্রো, নেই কোনও উত্তর

সারা দেশ জুড়ে কন্টেইনমেন্ট জোনে লকডাউন চালু রয়েছে। কেন্দ্রের তরফে তিন ধাপে লকডাউন আনলক করার কথা বলা হয়েছে। যদিও রাজ্য সরকার আগেই জানিয়েছে আপাতত লোকাল ট্রেন এবং মেট্রো চলাচলে সায় নেই তাদের। তাই কবে লোকাল ও মেট্রো চলবে কেউ কিছুই বলতে পারছেন না।

 সামাজিক দূরত্ব বজায় রাখার প্রস্তুতি সারা

সামাজিক দূরত্ব বজায় রাখার প্রস্তুতি সারা

মেট্রো যবেই চালু হোক না কেন, যাত্রীদের তো সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। তার জন্য প্রস্তুতি দরকার। সেই প্রস্তুতি ইতিমধ্যেই সেরে ফেলেছে মেট্রোরেল কর্তৃপক্ষ। কামরায় যেখানে যাত্রীরা বসবেন কিংবা দাঁড়াবেন, সেখানে মেট্রোর তরফে স্টিকার আটকে দেওয়া হয়েছে। সিটের ওপর থাকা স্টিকারের ওপরেই যাত্রীদের বসতে হবে।

তবে শুধু ট্রেনের কামরাতেই নয়, টিকিট কাউন্টার, স্টেশনে ঢোকার গেট, প্ল্যাটফর্মে দাঁড়ানোর জায়গা, সবখানেই সামাজিক দূরত্ব বজায় রেখে চিহ্নিতকরণের কাজ করতে বলা হয়েছে। একমিটার অন্তর দাঁড়াতে হলুদ দাগ দিয়ে চিহ্নিত করা হচ্ছে।

স্টেশনে ঢোকার মুখেই আটকানো হবে যাত্রীদের

স্টেশনে ঢোকার মুখেই আটকানো হবে যাত্রীদের

যাত্রী সামলাতে স্টেশনের বাইরে যাবতীয় ব্যবস্থা থাকবে। সূত্রের খবর, ট্রেনের কামরা ভর্তি হয়ে গেলে যাত্রীদের গতি নিয়ন্ত্রণ করা হবে, স্টেশনের বাইরে। আর কামরায় নির্দিষ্ট সংখ্যক যাত্রী হয়ে গেলে স্টেশনে ঢোকার মূল সাটার বন্ধ করে দেওয়া হবে। ফলে যাত্রীদের অপেক্ষা করতে হবে স্টেশনের বাইরে।

মাস্ক বাধ্যতামূলক

মাস্ক বাধ্যতামূলক

স্টেশনে প্রবেশের সময় যাত্রীদের থার্মাল স্ক্রিনিং করা হবে। পাশাপাশি যাত্রীদের মাস্ক পরা বাধ্যতামূলক করা হচ্ছে। আরও খবর আরপিএফ কর্মীদের পিপিই দেওয়া হবে।

রাজ্য বিজেপিতে সহসভাপতির পদ দেওয়া হল অর্জুন সিংকে

English summary
Kolkata Metro Rail takes several measures for passenger safety on Coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X